Beta

খুলনা-৪ আসন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন মুর্শেদী

২৭ আগস্ট ২০১৮, ১৫:৩৭

মনোনয়নপত্র জমা দেওয়ার পর গতকাল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আবদুস সালাম মুর্শেদী। ছবি : এনটিভি

খুলনা-৪ (রূপসা-দীঘলিয়া-তেরখাদা) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবদুস সালাম মুর্শেদী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হতে যাচ্ছেন।

গতকাল রোববার এ আসনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। একমাত্র প্রার্থী হিসেবে এদিন মনোনয়নপত্র জমা দেন সালাম মুর্শেদী। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর এ আসনে ভোট গ্রহণের কথা রয়েছে।

সালাম মুর্শেদী ছাড়া এ আসনে মনোনয়নপত্র নিয়েছিলেন জাতীয় পার্টির খানজাহান আলী থানা শাখার সভাপতি এস এম আনিসুর রহমান এবং অবসরপ্রাপ্ত মেজর ডা. শেখ হাবিবুর রহমান। কিন্তু তাঁরা নির্ধারিত দিনে তাঁদের মনোনয়নপত্র জমা দেননি।

রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী জানান, ৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এই দিন পার হওয়ার পর ৫ সেপ্টেম্বর তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বী হিসেবে ঘোষণা করা হবে।

সালাম ‍মুর্শেদীর বাড়ি খুলনার রূপসা উপজেলায়। তিনি বাংলাদেশ এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইএবি) সভাপতি, এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সাবেক সভাপতি।

সালাম মুর্শেদীর হলফনামা
এদিকে, আওয়ামী লীগের প্রার্থী হলফনামায় উল্লেখ করেছেন, বাসায় ইলেকট্রনিক সামগ্রী নেই, আসবাবপত্রের দাম মাত্র ৩০ হাজার, ব্যাংকে তাঁর কোনো ঋণ নেই।

উচ্চ মাধ্যমিক পাস করা সালাম মুর্শেদী তাঁর পেশার বিবরণ দিতে গিয়ে  লিখেছেন, তাঁর পেশা ব্যবসা। বিভিন্ন প্রাইভেট-পাবলিক কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তিনি।

হলফনামায় বলা হয়, আবদুস সালাম মুর্শেদী কোনো প্রতিষ্ঠানের চেয়ারম্যান, এমডি বা পরিচালক হয়ে কোনো ঋণ গ্রহণ করেননি। তাঁর আয়ের উৎস লিখতে গিয়ে তিনি লিখেছেন বাড়ি/ অ্যাপার্টমেন্ট/ দোকান বা অন্যান্য ভাড়া থেকে তাঁর বার্ষিক আয় ১৫ লাখ ৯২ হাজার ৪৩৬ টাকা। আর তাঁর ওপর নির্ভরশীলের ১০ লাখ ৭৫ হাজার ১২৯ টাকা। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বার্ষিক বেতন-ভাতা পান তিনি নিজে দুই কোটি ৬৮ লাখ ১৫ হাজার ৩৫০ টাকা আর অন্যরা ১৭ লাখ ৫৮ হাজার ৪০১ টাকা।

হলফনামায় আওয়ামী লীগের প্রার্থী উল্লেখ করেন, শেয়ার/ সঞ্চয়পত্র/ ব্যাংক আমানত হিসেবে তাঁর নিজের আছে দুই কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৪০৯ টাকা। আর তাঁর ওপর নির্ভরশীলদের আছে ৪৭ লাখ ৪২ হাজার ১০১ টাকা। তাঁর নিজের কাছে জমা টাকা রয়েছে ১৩ লাখ ৫১ হাজার ৩১০ টাকা, স্ত্রীর নামে চার লাখ এক হাজার ৯৭৫ টাকা আর নির্ভরশীলদের নামে এক লাখ আট হাজার ৪৭ টাকা।

ব্যাংকে সালাম মুর্শেদীর নিজের নামে তিন কোটি ৬৫ লাখ ৭৬ হাজার ৫৬০ টাকা, স্ত্রীর নামে ১২ লাখ ৫০২ টাকা, নির্ভরশীলদের নামে ১৭ লাখ ৮৫ হাজার ৪৫০ টাকা। বন্ড, ঋণপত্র, স্টক একচেঞ্চে তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় এমন কোম্পানির শেয়ার রয়েছে নিজ নামে ৬৪ কোটি ৭৮ লাখ ২৬ হাজার ৮৭ টাকা, স্ত্রীর নামে নয় কোটি ৪০ লাখ ৮৫ হাজার ২৪৮ টাকা এবং নির্ভরশীলদের নামে ১২ কোটি ৬৪ লাখ ৭৭ হাজার ৪২৬ টাকা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement