Beta

নওগাঁয় সাবেক মেয়র আবুল কাশেম আকন্দ আর নেই

২৬ আগস্ট ২০১৮, ১৮:৫৮ | আপডেট: ২৬ আগস্ট ২০১৮, ১৯:৪৭

নওগাঁ জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র আবুল কাশেম আকন্দ আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আজ রোববার দুপুর সাড়ে ১২টায় নওগাঁ শহরের পিরোজপুর মহল্লার নিজ বাসভবনে আবুল কাশেম আকন্দ শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

আবুল কাশেম আকন্দ বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, দুই ভাই, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আবুল কাশেম আকন্দ ২০০৪ সাল থেকে ২০১১ সালের ১১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রায় সাত বছর নওগাঁ পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। পরবর্তী সময়ে ১৯৯০ সালের দিকে জেলা বিএনপির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের সদস্য ছিলেন। 

আবুল কাশেম আকন্দের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে রাজনৈতিক সহকর্মী, সামাজিক নেতৃবৃন্দ, পৌরসভার মেয়র ও কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও অসংখ্য সাধারণ মানুষ তাঁর বাসভবনে ছুটে যান।

রোববার বাদ আসর আবুল কাশেম আকন্দের মরদেহ জেলা বিএনপির কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে বিএনপি ও তার অঙ্গ সংগঠনসমূহের নেতাকর্মীরা তাঁকে শেষ শ্রদ্ধা জানান। পরে বাদ মাগরিব স্থানীয় নওজোয়ান মাঠে তাঁর প্রথম জানাজা এবং বাদ এশা বাসভবনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার পর পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।

এদিকে আবুল কাশেম আকন্দের মৃত্যুতে নওগাঁ পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সভাপতি মো. নজমুল হক সনি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সদর উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নাননু তাৎক্ষণিকভাবে শোক প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement