Beta

শিমুলিয়ায় ফেরি চলাচল ব্যাহত

২৫ আগস্ট ২০১৮, ১৭:৩৩

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে নাব্যতা সংকটের কারণে কে-টাইপ ও মাঝারি ধরনের ১২টি ফেরি চলাচল করছে। এতে ব্যাহত হচ্ছে নৌপথে ফেরি চলাচল। বর্তমানে ঘাট এলাকায় চার শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। বন্ধ রয়েছে রো রো ফেরি।

আজ শনিবার সকাল থেকেই ছোট ও হালকা গাড়ি পারাপার করছে ফেরিগুলো। ঘাটে পারের অপেক্ষায় থাকা বেশিরভাগ গাড়িই দূরপাল্লার যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার। কয়েকদিন ধরেই নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, রাতের দিকে ফেরি চলাচল বন্ধ ছিল। রাতে দুটি ফেরি নাব্যতা সংকটের কারণে ডুবো চরে আটকে যায়। সারা রাত ফেরি চলাচল না করাতে ঘাট এলাকায় পারাপারের জন্য গাড়ির সংখ্যা বাড়তে থাকে।

সকাল ১০টা থেকে এই নৌপথে ১২টি ফেরি চলাচল করছে ধারণক্ষমতা থেকে অর্ধেক গাড়ি নিয়ে। নাব্যতা সংকটের কারণে রো রো ফেরিগুলো বন্ধ আছে। ঘাট এলাকায় চার শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে রয়েছে বলে জানান শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক।

গিয়াস উদ্দিন পাটোয়ারি আরো জানান, এ ছাড়া পণ্যবাহী ট্রাকগুলো ঘাটে এসে ফিরে যাচ্ছে। গভীর ড্রেজিং করে নাব্যতা সংকট নিরসন না হলে সব ফেরি চলানো যাবে না বলে জানান তিনি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement