Beta

নানা কর্মসূচিতে আ. লীগ নেতা মঞ্জুরুল ইমামকে স্মরণ

২৫ আগস্ট ২০১৮, ১৪:৫৬

১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মঞ্জুরুল ইমামকে স্মরণ করা হচ্ছে। ছবি : এনটিভি

১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মঞ্জুরুল ইমামকে স্মরণ করা হচ্ছে।

আজ থেকে ১৫ বছর আগে ২০০৩ সালের ২৫ আগস্ট পেশাগত দায়িত্ব পালনে আদালতে যাওয়ার সময় বাড়ি অদূরে মঞ্জুরুল ইমামকে লক্ষ্য করে গুলি ও বোমা নিক্ষেপ করে চরমপন্থীরা। এ সময় মঞ্জুরুল ইমাম, তাঁর জুনিয়ার বিজন বিহারী মণ্ডল ও রিকশাচালক শহিদুল ইসলাম আকন্দ নিহত হন।

দিবসটিকে ঘিরে আজ শনিবার নানা কর্মসূচি পালন করছে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ। কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি শোক র‍্যালি বের হয়। র‍্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিফলকে এসে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শেষ হয়।

শোক র‍্যালিতে নবনির্বাচিত মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ প্রমুখ অংশ নেন।

এ সময় আওয়ামী লীগ এবং মঞ্জুরুল ইমাম মঞ্চসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। পরে মঞ্জুরুল ইমামের বয়রা মুন্সিবাড়ি কবরস্থানে গিয়ে কবর জিয়ারত করা হয় এবং মুন্সিবাড়ি জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়।

তিন খুনের ঘটনায় সদর থানায় হত্যা, বিস্ফোরণ ও অস্ত্র আইনে তিনটি মামলা দায়ের করা হয়। মামলা তিনটির বিচারকার্য শেষ হলেও ধরাছোঁয়ার বাইরে থেকে গেছে হত্যার পরিকল্পনাকারী ও অর্থ জোগানদাতারা। হত্যা ও অস্ত্র আইন মামলায় সব আসামি খালাস পায়। বিস্ফোরক আইনে মাত্র একজনের সাজা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement