Beta

শোকে, শ্রদ্ধায় আইভি রহমানকে স্মরণ

২৪ আগস্ট ২০১৮, ১৭:৩৬

কিশোরগঞ্জের ভৈরবে আজ শুক্রবার দলীয় ও পারিবারিক নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে দলীয় ও পারিবারিক নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী জনসভায় গ্রেনেডে হামলায় মারাত্মকভাবে আহত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিন দিন পর ২৪ আগস্ট তিনি মারা যান।

আইভি রহমান মরহুম রাষ্ট্রপতি আলহাজ জিল্লুর রহমানের স্ত্রী, বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিবি) বর্তমান সভাপতি ও জাতীয় সংসদের কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য আলহাজ নাজমুল হাসান পাপনের মা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহেনার খালা শাশুড়ি।

আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে সকাল ৭টায় ভৈরব বাজারস্থ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয় খতমে কোরআন। একই সময়ে তাঁর নিজবাড়ি শহরের ভৈরবপুর এলাকার আইভি ভবন ও বাবার বাড়ি চণ্ডিবের জালাল কটেজে অনুষ্ঠিত হয় কোরআনখানি ও মিলাদ মাহফিল।

সকাল ৯টায় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব ট্টমা হাসপাতাল সংলগ্ন এলাকায় নির্মিত আইভি রহমান স্মৃতিস্তম্ভের পাদদেশে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুণ আল আজাদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি খুলিলুর রহমান লিমন এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আব্দুল হেকিম রায়হানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে আওয়ামী লীগের ভৈরব বাজারস্থ দলীয় কার্যালয়ে আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন দলীয় নেতাকর্মীরা। ধারন করেন কালোব্যাজ। এ সময় কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয় বিশেষ মুনাজাত। মুনাজাতে ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সব সদস্য, আইভি রহমানসহ ২০০৪ সালের ২১ আগস্টে নিহত সবার আত্মার শান্তি কামনা করা হয়।

এদিকে পবিত্র জুম্মার নামাজের পর স্থানীয় সব মসজিদে আইভি রহমানের রুহের মাগফেরাত কামনায় অনুষ্ঠিত হয় বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement