Beta

ঈদের ছুটিতে সুন্দরবনে উপচেপড়া ভিড়

২৪ আগস্ট ২০১৮, ১৫:৩৯

ঈদুল আজহার ছুটিতে পর্যটক পদচারণায় মুখর হয়ে উঠেছে সুন্দরবন এলাকা। ছবি : এনটিভি

ঈদুল আজহার ছুটিতে পর্যটক পদচারণায় মুখর হয়ে উঠেছে সুন্দরবন এলাকা। আজ শুক্রবার সরেজমিনে দেখা যায়, দর্শনার্থীদের ভিড় সামলাতে এখন রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বনপ্রহরীদের।

ধারণা করা হচ্ছে, দেশ-বিদেশ থেকে আসা পর্যটকদের এ ভিড় থাকবে আরো বেশ কয়েক দিন।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সুন্দরবন শুধু দেশের নয়, বিশ্বের দর্শনীয় স্থানগুলোর মধ্যেও অন্যতম। বিশেষ করে ঈদসহ বিভিন্ন উৎসব ও ছুটির দিনে দেশি-বিদেশি পর্যটকরা ছুটে আসেন সুন্দরবনে। সুন্দরবনের করমজল পর্যটন স্পটটি সবচেয়ে কাছের হওয়ায় সাধারণত লোকজনের ভিড় এখানেই বেশি হয়ে থাকে। করমজল পর্যটন কেন্দ্রের ফুট টেইলার, সুউচ্চ ওয়াচ টাওয়ার, কৃত্রিমভাবে আটকে রাখা কুমির, হরিণ, খোলা হরিণ, বানরসহ বিভিন্ন পশু-পাখি এবং গাছপালা দেখে আনন্দ উপভোগ করে থাকেন আগতরা।

তবে করমজল ছাড়াও হাড়বাড়িয়া, হিরণ পয়েন্ট, কটকা ও কচিখালী পর্যটন কেন্দ্রগুলোতেও এবারের ঈদের ছুটিতে দর্শনার্থীদের উপস্থিতি বিগত বছরগুলোর তুলনায় বেশি। পর্যটকদের ভিড় হঠাৎ বেড়ে যাওয়ায় তাঁদের সার্বিক সহায়তা ও নিরাপত্তা নিশ্চিতে হিমশিম খেতে হচ্ছে স্বল্পসংখ্যক প্রহরীদের।

পূর্ব সুন্দরবন বিভাগের করমজল পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির জানান, সাধ্য অনুযায়ী সেবা ও নিরাপত্তা দিয়ে যাচ্ছে বন বিভাগ।

তবে এ শিল্পের বিকাশে বনের পর্যটন কেন্দ্রগুলোকে আরো বেশি আকর্ষণীয় ও অবকাঠামোগত সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement