Beta

খুলনায় রূপসাপাড়ে দর্শনার্থীর ভিড়

২৪ আগস্ট ২০১৮, ১৩:৪২

ঈদুল আজহার ছুটিতে রূপসা নদীর জাহান আলী সেতুর ওপর ভিড় জমিয়েছেন দর্শনার্থীরা। ছবি : এনটিভি

বিভাগীয় শহর খুলনায় বিনোদন কেন্দ্র বলতে কেবল দুটি পার্ক ছাড়া আর কিছুই নেই। ফলে কিছুটা অবসর আর বিনোদনের সময় কাটাতে সাধারণ মানুষ এখন বেছে নিয়েছে রূপসা নদীর ওপর জাহান আলী সেতুর দুই তীরের এলাকা।

আগেও সেখানে ভিড় জমাতেন দর্শনার্থীরা। তবে আজ শুক্রবার গিয়ে দেখা যায়, ঈদের ছুটির কারণে এই ভিড় আরো বেড়েছে। এখানকার নির্মল হাওয়ায় একটু সময় কাটাতে ছুটে এসেছে সব বয়সের মানুষ।

রূপসা নদীর ওপর এই সেতু ২০০৪ সালে উদ্বোধনের পর থেকেই সাপ্তাহিক ছুটির দিনে এখানে দর্শনার্থীরা আসতে থাকেন।  দুই দিকের সড়ক যোগাযোগ ভালো থাকায় ধীরে ধীরে এই তীর এখন সাধারণ মানুষের বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। ঈদুল আজহার ছুটির সময় এই দর্শনার্থীর সংখ্যা কয়েক গুণ বেড়ে গিয়েছে।

এখন রূপসার দুই পাড়ে বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের ঢল নামে।

এদিকে, দর্শনার্থীর চাপে এখানে অপরিকল্পিতভাবে অস্থায়ী দোকানপাট খুলে বসেছে। নদীর তীরে ও ঢোল প্লাজার পাশে  দোকানিরা বসার জায়গা করেছে।

সেতুর দুই তীরে সরকারি উদ্যোগে পরিকল্পিতভাবে পর্যটন কেন্দ্র বা পার্ক করলে সরকারের রাজস্ব আয়ের পাশাপাশি নগরীর সাধারণ মানুষের বিনোদন কেন্দ্র সংকট কিছুটা দূর হবে বলে জানালেন কিছু দর্শনার্থী। তাই তারা এখানে বিনোদন কেন্দ্র তৈরিতে সরকারি উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement