Beta

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

সংলাপ না করলে সংকটের সমাধান হবে কীভাবে?

২৩ আগস্ট ২০১৮, ২৩:২৬ | আপডেট: ২৩ আগস্ট ২০১৮, ২৩:২৭

লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও
আজ বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ী এলাকায় নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : এনটিভি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচনী ও রাজনৈতিক সংকট তৈরি করেছে আওয়ামী লীগ। এ সংকট তাদেরকেই দূর করতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ী এলাকায় নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের কাছে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

এ সময় ঈদের দিন কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দলীয় নেতাকর্মীদের দেখা করতে না দেওয়াকে সরকারের স্বৈরাচারী মনোভাবের প্রতিফলন বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, সব দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় এজন্য সংলাপের বিকল্প নেই।

বিএনপির মহাসচিব বলেন, ‘সংকটটা পুরোপুরিভাবে রাজনৈতিক সংকট, নির্বাচনের সংকট। এটা দূর করার দায়িত্ব হচ্ছে এই সরকারের। আলোচনা না করলে সমস্যার সমাধান হচ্ছে কোথায় থেকে? গণতন্ত্রের মূল কথা হচ্ছে আলোচনা। গণতন্ত্রের মূল কথাটা হচ্ছে সমঝোতা।’

‘আমাদের চেয়ারপারসনের সঙ্গে ঈদের দিনও দেখা করতে দেয় না। এটা প্রচলিত নিয়ম। জেলকোডের মধ্যে আছে। সেটাও মানা হয়নি। এমনকি তাঁর পরিবারকে ঈদের দিন বাসা থেকে রান্না করে নেওয়া খাবার নিয়ে যেতে দেওয়া হয়নি। এটার নিয়ম আছে’, যোগ করেন মির্জা ফখরুল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement