Beta

রাজশাহীতে ঈদের জামাত অনুষ্ঠিত

২২ আগস্ট ২০১৮, ১১:৩৬

হজরত শাহ মখদুম রূপোস (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার জামাত। ছবি : এনটিভি

ত্যাগের মহিমায় রাজশাহীতে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। মহানগরীতে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে হজরত শাহ মখদুম রূপোস (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। এতে ইমামতি করেন শাহ মখদুম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাদাত আলী।

বৃহত্তম এই জামাতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশাপাশি নামাজ আদায় করেন নবনির্বাচিত সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাবেক সিটি মেয়র ও মহানগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আমিনুল ইসলাম, জেলা প্রশাসক এস এম আবদুল কাদেরসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জামাত শেষে দেশ ও জাতির অব্যাহত সুখ-শান্তি, অগ্রগতি ও কল্যাণ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সংহতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

রাজশাহী মহানগরীর অন্যান্য ঈদ জামাতের মধ্যে সকাল ৭টায় মহানগরীর আমচত্বর আহলে হাদিস মাঠ এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৭টায় মহানগরীর উপশহর কেন্দ্রীয় জামে মসজিদ, বড়বনগ্রাম আল ফারুক জামে মসজিদ, শালবাগান গণপূর্ত মাঠ, বিনোদপুর আহলে হাদিস জামে মসজিদ এবং মেহেরচন্ডি নতুনপাড়া ঈদগাহে জামাত অনুষ্ঠিত হয়। মহানগরীর বালিয়াপুকুর জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল পৌনে ৮টায়।

এ ছাড়া সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয় নগরীর সাহেববাজার বড় রাস্তা, টিকাপাড়া মহানগর ঈদগাহ, হাজি লাল মুহাম্মদ ঈদগাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ঈদগাহ, লোকনাথ স্কুল মাঠ, পাঁচানীমাঠ ঈদগাহ, ডাঁশমারি পূর্বপাড়া ঈদগাহ, ডাঁশমারি বাইতুল মারেফত মাঠ, সাতবাড়িয়া ঈদগাহ, মেহেরচণ্ডী ঈদগাহ, মির্জাপুর ঈদগাহ, মির্জাপুর পশ্চিমপাড়া জামে মসজিদ, বুলনপুর ঈদগা, মসজিদ-ই-নূর ঈদগাহ, কয়েরদাড়া ঈদগাহ, মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা মাঠ, ডিঙ্গাডোবা ঈদগাহ মাঠ, কাশিয়াডাঙ্গা সিটি গেইট ঈদগাহ, কাশিয়াডাঙ্গা ঈদগাহ, মির্জাপুর পূর্ব পাড়া ঈদগাহ, ফিরোজাবাদ ঈদগাহে।

সকাল সোয়া ৮টায় রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম (তেরখাদিয়া) ঈদগাহ, শিরোইল সরকারি হাই স্কুল ঈদগাহ, মালদা কলোনি ঈদগাহ এবং রামচন্দ্রপুর মহলদার পাড়া ঈদগাহে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৮টায় রাজশাহী জজকোর্ট ঈদগাহ ময়দান, লক্ষ্মীপুর ভাটাপাড়া ঈদগাহ, রায়পাড়া বসরী ঈদগাহ, কাঁঠালবাড়িয়া ঈদগাহ, রায়পাড়া ঈদগাহ, রাজশাহী কোর্ট স্টেশন ঈদগাহ, মোল্লাপাড়া ঈদগাহ, লক্ষ্মীপুর ভাটাপাড়া ঈদগাহ মাঠ, কোর্ট বুলনপুর ঈদগাহ মাঠ, খোজাপুর গোরস্তান ঈদগাহ মাঠ, জাহাজঘাট মোড় ঈদগাহ মাঠ, খোজাপুর ১ নম্বর ঈদগাহ, শহীদবাগ জামে মসজিদ এবং ধরমপুর মধ্যপাড়া ঈদগাহ মাঠে জামাত অনুষ্ঠিত হয়।

এ ছাড়া মহানগরীর উপশহর কেন্দ্রীয় জামে মসজিদ ঈদগাহ, চৌদ্দপাই মোড় ঈদগাহ, বুধপাড়া ঈদগাহ ময়দান, খাদেমুল ইসলাম স্কুল অ্যান্ড কলেজ এবং তালাইমারী বাজার ঈদগাহ ময়দানে একই সময়ে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

ঈদ জামাতের নিরাপত্তায় ঈদগাহের বাইরে র‌্যাব ও পুলিশের কঠোর অবস্থান দেখা যায়। নামাজের পর মহানগরের মোড়ে মোড়ে ধর্মপ্রাণ মানুষ কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। পরে আল্লাহর সন্তুষ্টি আদায়ে হালাল পশু কোরবানি করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement