Beta

লঞ্চ থামিয়ে অতিরিক্ত যাত্রী নামিয়ে দিলেন মন্ত্রী

২০ আগস্ট ২০১৮, ২২:৪২

আজ সোমবার বিকেলে বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দর টার্মিনাল থেকে নৌপথে মেঘনা ও গোমতী সেতু পরিদর্শন করেন নৌমন্ত্রী শাজাহান খান। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে একটি লঞ্চ আটকিয়ে সেখান থেকে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দিলেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি পরবর্তী সময়ে যাতে আর কোনো লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও নির্দেশ দেন।

আজ সোমবার বিকেলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নারায়ণগঞ্জ নদী বন্দর টার্মিনাল থেকে নৌপথে মেঘনা ও গোমতী সেতু পরিদর্শনে যাচ্ছিলেন মন্ত্রী।

এ সময় মুন্সিগঞ্জের উদ্দেশে ছেড়ে যাওয়া একটি লঞ্চের ছাদে অতিরিক্ত যাত্রী বহন করতে দেখেন মন্ত্রী। তখন লঞ্চটিকে থামিয়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি। পরে বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের কর্মকর্তা ও নৌ পুলিশ কর্মকর্তারা ওই লঞ্চটিকে আটক করে অতিরিক্ত যাত্রী নামিয়ে দেন।

এ সময় নৌমন্ত্রী অতিরিক্ত যাত্রী বহন করলে লঞ্চ মালিকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন।

শাজাহান খান আরো জানান, নৌপথে দুর্ঘটনা রোধে বিশ্ব ব্যাংকের সহযোগিতায় নারায়ণগঞ্জ নদী বন্দরসহ সারা দেশেই বিভিন্ন নদীবন্দরগুলো আধুনিকায়ন করা হচ্ছে। এই নদীবন্দরের লঞ্চ টার্মিনাল থেকে যেসব লঞ্চ বিভিন্ন পথে চলাচল করে থাকে সেগুলোর ফিটনেস ও অন্যান্য কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিপিং করপোরেশনের মহাপরিচালককে নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে পণ্য পরিবহনসহ যাত্রীদের জন্য নানা ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা থাকবে। এ ছাড়া ঝুঁকিপূর্ণ লঞ্চসহ সব ধরনের নৌযান বন্ধ করে নতুন ধরনের আধুনিক লঞ্চ চলাচলে মালিকদেরকে উৎসাহিত করা হবে। তবে এগুলো বাস্তবায়ন করা কিছুটা সময়সাপেক্ষ ব্যাপার বলে জানান মন্ত্রী।

এর আগে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান নারায়ণগঞ্জ নদী বন্দরের লঞ্চ ও খেয়াঘাট ঘুরে দেখেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক, বিআইডব্লিটিসির চেয়ারম্যান মফিজুল হক, বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মো. গুলজার আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. মাকরুম বিল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বীণা প্রমুখ।

পরে নৌমন্ত্রী বাউসিয়া-দাউদকান্দি পথে ফেরি উদ্বোধন শেষে কাঁচপুর বিআইডব্লিউটিএ ল্যান্ডিং স্টেশন পরিদর্শন করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement