কবি শামসুর রাহমানের মৃত্যুবার্ষিকী পালিত

১৭ আগস্ট ২০১৮, ১৫:১৯ | আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ১৫:২২

বাসস

আধুনিক বাংলা কবিতার অন্যতম শ্রেষ্ঠ কবি, লেখক ও সাংবাদিক শামসুর রাহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকালে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রাজধানীর বনানী কবরস্থানে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ১০টায় জাতীয় কবিতা পরিষদ এবং কবি শামসুর রাহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে উভয় সংগঠনের নেতৃবৃন্দ যৌথভাবে বনানী কবরস্থানে কবির সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি ড. মুহম্মদ সামাদ, সাধারণ সম্পাদক কবি তারিক সুজাত, উভয় সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যকার আবৃত্তিশিল্পী ও অভিনেতা শাহাদাত হোসেন নিপু, কবি হানিফ খান, ইউসুফ রেজা। শ্রদ্ধা নিবেদনের পর কবির বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় নেতারা কবির সমাধিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন সকাল ১০টায়। এতে অংশ নেন জোটের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক সংসদ সদস্য ও নায়িকা সারাহ বেগম কবরী, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, কেন্দ্রীয় নেতা এম এ কাদের খান, অভিনেতা হাবীবুল্লাহ রিপন, অভিনেত্রী শম্পা রহমান, পারুল আখতার লোপা ও শাহ আলম।