Beta

রাতে চললেও দিনে বাস বন্ধ রেখেছেন মালিকরা

০৪ আগস্ট ২০১৮, ১০:২৩

নিজস্ব প্রতিবেদক
আজ শনিবার সকাল থেকে সারা দেশে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। ছবিটি সকালে খুলনার সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে তোলা। ছবি : এনটিভি

বিভিন্ন জেলা থেকে গতকাল শুক্রবার রাতে রাজধানীসহ দূরপাল্লার যান ছাড়লেও বাস ভাঙচুরের প্রতিবাদ  ও নিরাপত্তার দাবিতে আজ সকাল থেকে আবারো সারা দেশে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

আজ শনিবার সকালে বিভিন্ন জেলা থেকে এনটিভি প্রতিনিধিরা এ তথ্য জানিয়েছেন। জেলা শহরের বাসস্ট্যান্ডগুলোতে শত শত মানুষ এসে বাসের অপেক্ষায় বসে আছেন। বাস না পেয়ে বিকল্প পথেও কেউ কেউ গন্তব্যে রওয়ানা হয়েছেন।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। এরপর থেকে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় বাস চলাচল একেবারেই কমে যায়। এমনকি আন্তঃজেলা বাস চলাচলও বন্ধ হয়ে যায়।

আজ সিরাজগঞ্জ থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে বাস-ট্রাক মালিক ও শ্রমিক ইউনিয়ন। শ্রমিক ও মালিক ইউনিয়নের ডাকে আঞ্চলিক সড়কগুলোতে যান চলাচল বন্ধ রয়েছে।

দ্বিতীয় দিনের মতো নাটোর জেলা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক- শ্রমিকরা। জরুরি প্রয়োজনে কয়েক গুণ ভাড়া দিয়ে ছোট যানবাহনে গন্তব্যে ছুটছেন যাত্রীরা।

কুষ্টিয়া থেকে রাজধানীসহ বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

নিরাপত্তার শঙ্কায় দিনাজপুররে হিলি স্থলবন্দর থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিশেষ করে ভারত থেকে পাসপোর্টে আসা যাত্রীরা গন্তব্যে যেতে পারছেন না। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে ইমগ্রেশন কার্যালয়ে।

এ ছাড়া, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, দিনাজপুর, বগুড়া, জয়পুরহাটসহ দেশের বিভিন্ন স্থান থেকে দূরপাল্লার ও আন্তঃজেলা রুটে বাস চলাচল চলাচল বন্ধ রয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement