Beta

মেহেরপুরে পরিবহন ধর্মঘট চলছে

০৩ আগস্ট ২০১৮, ১০:৫০

মেহেরপুরে ঢাকাসহ দূরপাল্লার সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। ছবি : এনটিভি

মেহেরপুরে আজ শুক্রবার সকাল থেকে ঢাকাসহ দূরপাল্লার সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। পরিবহন মালিক-শ্রমিকরা জানান, কয়েক দিন ধরে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন পরিবহন ভাঙচুর করছে। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ক্ষতিসহ নিরাপত্তা নেই। বাংলাদেশ শ্রমিক ইউনিয়ন ফেডারেশন নির্দেশে মেহেরপুর থেকে ছেড়ে যাওয়া সব ধরনের দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

মেহেরপুর জেলা বাস মালিক সমিতির সভাপতি গোলাম রসুল জানান, সড়কে মালিক ও শ্রমিকদের কোনো ধরনের নিরাপত্তা বর্তমানে নেই। ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে পরিবহন ভাঙচুর হচ্ছে। ফেডারেশনের নির্দেশে সকাল থেকে সব ধরনের পরিবহন বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্ষন্ত এই ধর্মঘট চলবে।

এদিকে, কোনো ঘোষণা ছাড়াই দূরপাল্লার পরিবহন বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। একাধিক যাত্রী জানান, কোনো পূর্বঘোষণা ছাড়াই পরিবহন মালিক-শ্রমিকদের খামখেয়ালির রোষানলে পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের। অনেকের জরুরি কাজ থাকা সত্ত্বেও তাঁরা জেলা শহরের বাইরে যেতে পারছেন না।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement