Beta

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আটজন নিহতের ঘটনায় নেসকোর তদন্ত কমিটি

০১ আগস্ট ২০১৮, ২৩:২২

সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আটজনের প্রাণহানির ঘটনায় বুধবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাকিরুল ইসলাম। ছবি : এনটিভি

সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আটজনের প্রাণহানির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো)। একই সঙ্গে এ ঘটনায় নিহত আটজন ও আহত একজনের পরিবারকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে তারা।

বুধবার বিকেলে হতাহতদের স্বজনদের খোঁজখবর নেওয়ার পর এবং ঘটনাস্থল পরিদর্শন শেষে নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিরুল ইসলাম এসব তথ্য জানান। তদন্ত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে তিনি জানান।

জাকিরুল ইসলাম বলেন, দুর্ঘটনাটি তদন্তে রাজশাহী বিভাগীয় প্রধান প্রকৌশলী রেজাউল করিমকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- পাবনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন, সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী এ কে এম মহিউদ্দিন, সিরাজগঞ্জের সাবেক নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম ও আবু হেনা মোস্তফা কামাল।

ঘটনাস্থল পরিদর্শনের সময় জাকিরুল বলেন, ‘যারা চলে গেছেন আমরা তাদের আর ফিরিয়ে দিতে পারব না। মর্মান্তিক এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করতে এসেছি। নিহত ও আহতের পরিবারকে নেসকোর পক্ষ থেকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।’

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে বর্ষার পানিতে ডুবে যাওয়া একটি টঙ দোকান অন্য স্থানে সরিয়ে নেওয়ার সময় পল্লী বিদ্যুতের তারের সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আটজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন কাদাই গ্রামের সজীব (১৩), রাজু (১৪), হাবিব (২৪), রফিকুল (৩০), আবদুস সাত্তার (৫০), তাঁর ভাতিজা ছানোয়ার হোসেন (২৫), আবদুল্লাহ (১৩) ও মমিন (৩০)। তাদের মধ্যে তিনজন ছাত্র, চারজন তাঁত শ্রমিক ও একজন ব্যবসায়ী।

পরে, গতকাল বিকেলেই অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা। এরপর আজ এই তদন্ত কমিটি গঠন করে নেসকো।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement