Beta

প্লিজ তোমরা শান্ত হও, শিক্ষার্থীদের কাদের

৩১ জুলাই ২০১৮, ১৮:১১

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর ধানমণ্ডিতে আজ মঙ্গলবার আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

রাজধানীর বিমানবন্দর সড়কে দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এ ব্যাপারে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর। এ ঘটনার বিচার হবে।’

রাজধানীতে বিক্ষোভকারী স্কুলছাত্রদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘প্লিজ তোমরা শান্ত হও এবং লেখাপড়ায় মনোনিবেশ করো।’

আজ মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘যারা দোষী তাদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে। আমাদের দেশের যে কোমলমতি তরুণরা আজকে রাস্তায় নেমেছে তাদের আমি বলব, প্লিজ তোমরা শান্ত হও। লেখাপড়ায় মনোনিবেশ করো এবং ক্যাম্পাসে ফিরে যাও। এটাই অনুরোধ।’

গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, জাবালে নূর পরিবহনের দুটি বাস প্রতিযোগিতা করে মিরপুর থেকে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ফ্লাইওভারের ওপর দিয়ে আসছিল। এ সময় ফ্লাইওভারের শেষ দিকে, রাস্তার পাশেই দাঁড়িয়ে ছিল একদল শিক্ষার্থী। এর মধ্যে একটি বাস ফ্লাইওভার থেকে নেমেই দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন।

নিহতরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম।

ওই ঘটনার পর থেকেই বিমানবন্দর সড়কসহ বিভিন্ন এলাকায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

সংবাদ সম্মেলনে তিন সিটি নির্বাচনে বিজয়ী প্রার্থীদের অভিনন্দন জানান ওবায়দুল কাদের। গত কয়েকটি স্থানীয় নির্বাচনের ফলাফল উল্লেখ করে তিনি বলেন, ‘জনগণ বিএনপির নেতিবাচক রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে।’ জনগণের মন থেকে বিএনপির সমর্থন সংকুচিত হয়ে আসছে বলেও মন্তব্য করেন তিনি।

সিটি নির্বাচনে আওয়ামী লীগের নেতা-কর্মীরা যেভাবে ঐক্যবদ্ধভাবে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেছে তা জাতীয় নির্বাচনেও ধরে রাখার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement