Beta

বিএসএফের ওপর হামলা, শার্শায় সতর্কতা

২৫ জুলাই ২০১৮, ১৮:১০

মহসিন মিলন, বেনাপোল

যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্তে সর্বোচ্চ সতর্কাবস্থা জারি করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ১০টায় এই সতর্কাবস্থা জারি করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ফলে আজ থেকে এই সীমান্ত দিয়ে ভারতীয় গরু আসা বন্ধ হয়ে গেছে। রাত ১০টার পর ভয়ে বাইরে বের হচ্ছে না গ্রামবাসী।

বিজিবির পক্ষ থেকে জানানো হয়, গত সোমবার দিবাগত রাত ১টার দিকে ভারতের আংরালী সীমান্ত দিয়ে রুদ্রপুর গ্রামে গরু নিয়ে আসার সময় বাংলাদেশি রাখালদের ধাওয়া দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। এরপর বাংলাদেশি গরুর রাখালরা তাদের ওপর হামলা চালায়। এ সময় বিএসএফের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিজিবির কাছে কড়া প্রতিবাদ জানায় বিএসএফ।

গতকাল রাতে গ্রামবাসীর সঙ্গে দীর্ঘ বৈঠকের পর রুদ্রপুর বিওপি বিজিবির নায়েক সুবেদার মোস্তফা কামাল ও হাবিলদার সৈয়দ মিরাজ এই সতর্কাবস্থা জারি করেন।

এদিকে, সীমান্তে যে কাউকে দেখা মাত্র গুলি করার নির্দেশনা দিয়েছে বিজিবি। এ ছাড়া রাত ১০টার পরে রাস্তাঘাটে চলাচল করতে নিষেধ ও দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে।

অন্যদিকে, রুদ্রপুর সীমান্তের ওপারে বিএসএফকেও সর্বোচ্চ সতর্কাবস্থায় দেখা যায়।

২১ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সোহেল আহমেদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বাংলাদেশি গরুর রাখালরা বিএসএফের জওয়ানদের ওপর হামলা চালালে সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএসএফের প্রতিবাদের কারণে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করা  হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement