Beta

কুড়িগ্রাম-৩ উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

২৫ জুলাই ২০১৮, ১২:২১ | আপডেট: ২৫ জুলাই ২০১৮, ১২:৩৮

হাসিবুর রহমান হাসিব, কুড়িগ্রাম
কুড়িগ্রাম-৩ সংসদীয় আসনের উপনির্বাচনে আজ বুধবার সকাল থেকে ভোটাররা বৃষ্টি উপেক্ষা করে ভোট দিচ্ছেন। ছবি : এনটিভি

কুড়িগ্রাম-৩ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ বুধবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হলেও বৃষ্টির কারণে সকালে ভোটারদের উপস্থিতি তেমন একটা চোখে পড়েনি। বিরতিহীনভাবে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।    

জাতীয় সংসদের এই আসন উলিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং চিলমারী উপজেলার চারটি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট ভোটার তিন লাখ ৬৩ হাজার ৭৫ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৫৯টি।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৩ প্লাটুন বিজিবি, ৪০টি র‌্যাবের টিমমহ বিপুলসংখ্যক পুলিশ ও আনসার নিয়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক এম এ মতিন ও জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার।

সকালে জাতীয় পার্টির প্রার্থী আক্কাছ আলী সরকার উলিপুরের বুড়াবুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ও আওয়ামী লীগ প্রার্থী এম এ মতিন উলিপুরের এম এস স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে ভোট দেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচনে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ভোট গ্রহণ চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

অন্যদিকে নির্বাচনের দায়িত্ব পালন করতে যাওয়ার সময় সকালে উলিপুরের মাঠের পাড় এলাকায় মোটরসাইকেল ও ট্রলির মধ্যে সংঘর্ষে মিঠু কুমার নামের এক পোলিং এজেন্ট নিহত হয়েছেন। তিনি সাদুয়া বামার সরকারি প্রাথমিক বিদ্যালয় ১১৬ নাম্বর ভোটকেন্দ্রের পোলিং এজেন্ট ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement