Beta

নেত্রকোনায় মাদকবিরোধী অভিযান, চার মাসে গ্রেপ্তার ২৯২ জন

২৪ জুলাই ২০১৮, ১৫:০৭

চলমান মাদকবিরোধী অভিযানে নেত্রকোনা মডেল থানা পুলিশের কাছে গত চার মাসে আটক হওয়া মাদকদ্রব্য। ছবি : এনটিভি

দেশব্যাপী চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে নেত্রকোনা মডেল থানা পুলিশ গত চার মাসে ২৯২ মাদকসেবী ও ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। এ সময় উদ্ধার করেছে প্রায় ১৭ কোটি টাকা মূল্যের বিভিন্ন মাদকদ্রব্যসহ কষ্টিপাথর।

অভিযান চলার সময়ে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে তিনজন। উদ্ধার করা হয়েছে একটি বিদেশি রিভলবারসহ তিনটি দেশি পাইপগান।

পুলিশ সূত্র জানায়, বিশেষ অভিযানে জেলা সদরকে মাদকমুক্ত করতে গত চার মাসে ২৯২ জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর মাদকদ্রব্য আইনে ২৬৫টি মামলা করা হয়েছে। এ ছাড়া ৫৮৮ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে ।

অভিযান শুরুর পর থেকে গত ১৫ মার্চ থেকে ২২ জুলাই পর্যন্ত ১৩ কেজি ৮৩৬ গ্রাম হেরোইন, সাত হাজার ৮১৫টি ইয়াবা বড়ি, ৮৮ কেজি গাঁজা, চার হাজার ৬৭১ লিটার চোলাই মদ, ২৫ বোতল ফেনসিডিল, ৭৭৮ পিস নেশাজাতীয় ইনজেকশনসহ একটি বিদেশি রিভলবার তিনটি দেশি পাইপগান, দুই রাউন্ড গুলি ও পাঁচ কেজি ওজনের একটি কষ্টিপাথর উদ্ধার করা হয়। যার মূল্য দাঁড়ায় ১৬ কোটি ৭৩ লাখ ১৬ হাজার ৩৮০ টাকা।

এ ছাড়া গত চার মাসে চারটি অপহরণ ঘটনায় সাতজনকে উদ্ধার করা হয়েছে। সাজাপ্রাপ্ত আসামিসহ জিআর ও সিআর মামলায় ৫৮৮ জনকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। মাদকের পাশাপাশি নারী ও শিশু আইনে থানায় মামলা হয়েছে ৩১টি।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন জানান, বিশেষ অভিযান শুরুর পর থেকে মাদকের বেচাকানা অনেকটা কমলেও সেটি থেমে নেই। মাদক ব্যবসায়ীরা তাদের কৌশল বদলেছে। প্রথম এবং মাঝারি সারির মাদক ব্যবসায়ীরা এখন সরাসরি মাদক বিক্রি করে না। তারা শুধু এখন বিকাশ বা অন্য মাধ্যমে টাকা লেনদেন করে। কিন্তু মাদক পরিবহন করছে অন্যরা। আর মাদক ব্যবসা ও তা পরিবহনের ক্ষেত্রে নারীরা জড়িয়ে পড়ায় তাদের আটক করতে মাঝেমধ্যে হিমশিম খেতে হচ্ছে বলে তিনি জানান।

ওসি আরো জানান, সড়ক ও নৌপথে মাদকের চালান আসে। কিন্তু বড় মাদক ব্যবসায়ীরা কৌশল পাল্টানোতে তাদের ধরা যাচ্ছে না। তবে আমাদের অভিযান আরো বেগবান করা হচ্ছে।

ওসি জানান, সারা দেশের মতো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ও পুলিশ সুপার জয়দেব চৌধুরীর দিকনির্দেশনায় নেত্রকোনা মডেল থানায় মাদকবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। যুবসমাজকে রক্ষায় ‘চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ সোনার বাংলা গড়তে এ অভিযান চলবে বলেও জানান তিনি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement