Beta

নকল দেওয়ার অভিযোগ, সেই অধ্যক্ষ কারাগারে

২৪ জুলাই ২০১৮, ০০:৪০

নকল সরবরাহের দায়ে সোমবার পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ ড. এ কে এম রিজাউল করিমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ছবি : এনটিভি

পাবনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহের দায়ে পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ ড. এ কে এম রিজাউল করিমকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার বিকেলে পাবনার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম রেজাউল করিম ওই শিক্ষকের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৫ মে পাবনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহে সহযোগিতার অভিযোগে অধ্যক্ষ রিজাউল করিমসহ বিভিন্ন কলেজের চার শিক্ষককে গ্রেপ্তার করে জেলা প্রশাসন। পরে অধ্যক্ষ রিজাউল করিমকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। পরে এ মামলায় অধ্যক্ষসহ চার শিক্ষককে অভিযুক্ত করে অভিযোগপত্র দেওয়া হয়।

একই ঘটনায় অসাদুপায় অবলম্বনের অভিযোগে কমপক্ষে ১৫ পরীক্ষার্থীকে বিভিন্ন ইলেক্ট্রনিক ডিভাইসসহ আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়।

এ সময় সরকারি শহীদ বুলবুল কলেজ কেন্দ্র থেকে অধ্যক্ষ ও শিক্ষকসহ আটজন, পাবনা জেলা স্কুল কেন্দ্র থেকে দুইজন, শহীদ ফজলুল হক উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে দুইজন, পাবনা ইসলামিয়া কলেজকেন্দ্র থেকে পাঁচজন ও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়।

সূত্র জানায়, পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ রিজাউল করিমসহ একটি সিন্ডিকেট প্রতিজনের কাছ থেকে পাঁচ লাখ করে টাকা নিয়ে নকল করার সুযোগ দেন। তিনি নিজেই নকল সরবরাহ করছিলেন। এ সময় কর্তব্যরত ম্যাজিস্ট্রেট তাঁকে বাধা দিলে উল্টো তাঁর উপর চড়াও হন। পরে জেলা প্রশাসনের নির্দেশে তাঁকে আটক করা হয়। গত ২৮ মে তাকে ওএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement