Beta

সাতক্ষীরায় হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

২৩ জুলাই ২০১৮, ২০:৫৫

সাতক্ষীরার কলেজছাত্র হাবিবুল্লাহ সরদার হত্যা মামলার আসামিদের আজ সোমবার আদালতে হাজির করা হয়। ছবি : এনটিভি

সাতক্ষীরার কলেজছাত্র হাবিবুল্লাহ সরদার হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে দুইজনকে যাবজ্জীবন এবং আরো নয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এছাড়া মামলার বাকি ২৩ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।  

আজ সোমবার সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অরুণাভ চক্রবর্তী এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামির নাম ডা. সাইফুল্লাহ। তিনি বর্তমানে পলাতক রয়েছেন। যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলেন মামুন ও জিয়ারুল ইসলাম।

দণ্ডাদেশ পাওয়া অন্য আসামিরা হলেন মো. জুলফিকার, আবু হাসান, আবদুল মালেক, আবদুস  সালাম, রব্বানি, বেল্লাল হোসেন, জামান, রহিম ও পিকলু।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১১ জুলাই কৃষি জমিতে গভীর নলকূপের পানি বিতরণকে কেন্দ্র করে আশাশুনি উপজেলার বাঁকড়া গ্রামের দুই পাড়ার বাসিন্দাদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে পানি বিতরণ কমিটির সভাপতি আলিমুদ্দিন সরদারের ছেলে সাতক্ষীরা সরকারি কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির ছাত্র হাবিবুল্লাহ সরদার  নিহত হন। পরে এ ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ ৩৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

এর আগে গত ৫ জুলাই মামলার তিন আসামি  নিজামুদ্দিন সরদার, তাঁর ভাই খায়রুল্লাহ সরদার ও বোন জামাই রফিকুল ইসলাম আদালত চলাকালীন পালিয়ে যান।

রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট তপন কুমার দাস। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট হায়দার আলী ও তাঁর সহযোগীরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement