Beta

ঘিরে রেখেছিল পুলিশ, হামলা চালিয়েছে ছাত্রলীগ

২০ জুলাই ২০১৮, ২২:১৩

মো. মাসুদ পারভেজ, নোয়াখালী
নোয়াখালী শহরে আজ শুক্রবার বিকেলে পুলিশের সঙ্গে মিলে ছাত্রলীগের অ্যাকশন। ছবি : এনটিভি

নোয়াখালীতে পুলিশের পাহাড়ার মধ্যে বিএনপির বিক্ষোভ সমাবেশে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে যুবদল ও ছাত্রদলের ২০ নেতাকর্মী আহত হন। হামলার পর পুলিশ গুলি ছুড়ে ও লাঠিপেটা করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। তাদের সঙ্গে যোগ দেয় ছাত্রলীগের নেতাকর্মীরাও। আজ শুক্রবার বিকেলে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছেন যুবদলের নেতা সোহাগ, সজিব, শাহাদাত, জাকের, রাজিব হোসেন, জাবেদ, ছাত্রদলের রাশেদ, মাহামুদুল হাছান, বিপ্লব, হায়হান হানিফ, মনসুর হাছান, রনি, মিজান, রাসেল, মাহামুদ, বেলাল ও হায়দার। তাঁদেরকে নোয়াখালী জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীর বিএনপির নেতাকর্মীরা আজ বিকেলে সার্কিট হাউস সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জজ কোর্ট সড়কে নোয়াখালী প্রেসক্লাবের সামনে যায়। সেখানে নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করেন। কিন্তু সমাবেশ শেষ হওয়ার আগে হামলা চালান ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে যুবদল ও ছাত্রদলের ২০ নেতাকর্মী আহত হন। তাঁদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার পর পুলিশ গুলি ছুড়ে ও লাঠিপেটা করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। তাদের সঙ্গে যোগ দেয় ছাত্রলীগের নেতাকর্মীরাও।

নোয়াখালী প্রেসক্লাব প্রাঙ্গণে আজ শুক্রবার বিকেলে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ। ছবি : এনটিভি

ওই সমাবেশে অ্যাডভোকেট আবদুর রহমানের সভাপতিত্ব করেন। এতে বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, বিএনপি নেতা গিয়াস উদ্দিন সেলিম, মাহাবুব আলমগীর আলো, লিয়াকত আলী খান, সলিম উল্লাহ বাহার হিরন, আবু নাছের, শহীদুল ইসলাম কিরন, ওমর ফারুক টপি, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু, আবু হাছান নোমান।

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার অভিযোগ করেন, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে ছাত্রদল ও যুবদলের ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, দুটি দলের মধ্যে মধ্যে হাতাহাতি ও ধস্তাধস্তি হয়েছে। কোনো হামলা হয়নি।

নোয়াখালী প্রেসক্লাব প্রাঙ্গণে আজ শুক্রবার বিকেলে সমাবেশ করে জেলা বিএনপি। বাইরে পাহারায় থাকেন পুলিশ সদস্যরা। ছবি : এনটিভি

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement