Beta

কারামুক্ত হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রদল সভাপতি

১২ জুলাই ২০১৮, ১৯:৫৮

অনলাইন ডেস্ক
গত ৮ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে ছাত্রদল নেতা রাজকে এভাবে গ্রেপ্তার করে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। পুরোনো ছবি : ফোকাস বাংলা

ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি এস এম মিজানুর রহমান রাজ কারামুক্ত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান এই নেতা।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শাহবাগ থানার সর্বশেষ মামলায় ১১ জুলাই হাইকোর্ট থেকে জামিন পেলে মিজানুর রহমান রাজ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে দুপুরে জামিনে মুক্ত হন। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। চার মাস কারাভোগের পর ৫৭ মামলায় আদালত থেকে জামিন পান তিনি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ৮ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির অবস্থান কর্মসূচি শুরু হয়। ১১টা ৪০ মিনিটের দিকে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান রাজকে নিয়ে যেতে চাইলে শুরু হয় হট্টগোল। নেতাকর্মীরা তাঁকে জাপটে ধরে রাখেন। টানাহেচড়ায় তাঁর জামা ও ভেতরের গেঞ্জি ছিড়ে যায়। গ্রেপ্তার এড়াতে একপর্যায়ে রাজ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাপটে ধরেন। ডিবি পুলিশের সদস্যরা তাঁকে হাতকড়া পরিয়ে চ্যাংদোলা করে নিয়ে যান।

Advertisement