Beta

হলমার্কের চেয়ারম্যান জেসমিনের কারাদণ্ড

১১ জুলাই ২০১৮, ১৮:২৯

আদালত প্রতিবেদক

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় হলমার্কের চেয়ারম্যান জেসমিন ইসলামের তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

দুদকের আইনজীবী মোহাম্মাদ মাহমুদ হোসেন জাহাঙ্গীর এনটিভি অনলাইনকে জানান, বিচারক আসামি জেসমিন ইসলামকে কারাদণ্ডের পাশাপাশি ২০ লাখ টাকা জরিমানা করেছেন এবং সে টাকা আগামী ৬০ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রের অনুকূলে আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে।

মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, রায় ঘোষণার সময় হলমার্কের চেয়ারম্যান জেসমিন ইসলামকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে তাকে সাজা পরোয়ানাসহ ফের কারাগারে প্রেরণ করা হয়। জেসমিন ইসলাম হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর মাহমুদের স্ত্রী। তানভীর মাহমুদও হলমার্কের আরেক মামলায় কারাগারে আটক আছেন।

আসামির পক্ষে আইনজীবী শফিকুল ইসলাম জানান, তিনি ওই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলে যাবেন।

২০১৩ সালের ১২ ডিসেম্বর সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুদক কমিশনের উপসহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন রমনা থানায় মামলা দায়ের করেন।

নথি থেকে জানা যায়,  প্রাথমিক অনুসন্ধানে জেসমিন ইসলামের নামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের তথ্য-উপাত্ত পায় দুদক। এর পর দুদক তাকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয়। নির্দেশ অনুযায়ী সম্পদ বিবরণী জমা না দিয়ে তিনি আইনজীবীর মাধ্যমে সময় বাড়ানোর আবেদন করেন। তবে সময় বাড়ানোর পরও সম্পদ বিবরণী দাখিল না করায় মামলা দায়ের করা হয়।

পরবর্তী সময়ে ২০১৪ সালের ২২ অক্টোবর দুদকের উপপরিচালক মনজুর মোরশেদ দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(গ) ধারায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি এ  আদালত অভিযোগ গঠন করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement