Beta

প্রলয়কে বাঁচাতে পারেন আপনারা

০৫ জুলাই ২০১৮, ২১:১৩

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবম ব্যাচের মেধাবী ছাত্র প্রলয় চৌধুরী অনেকদিন ধরে লিভারজনিত সমস্যায় ভুগছে। গত ৮ মে ও ১৪ জুন তাঁকে দুইবার ঢাকা ও কলকাতার হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। ওই সময় চিকিৎসকরা তাঁর লিভার প্রতিস্থাপন করতে বলেন।

পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক দ্রুত লিভার প্রতিস্থাপন করতে বলেন। সেখানে জীবিত ব্যক্তির লিভার প্রতিস্থাপনের ব্যবস্থা না থাকায় প্রলয়কে লিভারের জন্য বিশেষায়িত ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসা নিতে বলেন। বর্তমান ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন প্রলয়।

চিকিৎসক বলেছেন, দুই থেকে তিন সপ্তাহের মধ্যে প্রলয়ের অস্ত্রোপচার করতে হবে। শুধু তাঁর লিভার প্রতিস্থাপনের জন্য ৩৫ থেকে ৪০ লাখ টাকা প্রযোজন হবে। সঙ্গে ওষুধ ও আনুষঙ্গিক খরচ বাবদ আরো ১৫ থেকে ২০ লাখ টাকা প্রয়োজন। সব মিলিয়ে ৬০ লাখ টাকা লাগবে প্রলয়কে বাঁচাতে। প্রলয়ের পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা কোনোভাবেই সম্ভব নয়।

তাই প্রলয়কে বাঁচানোর জন্য সমাজের সবার কাছে সহযোগিতা চেয়ে তাঁর পরিবার। সমাজের হৃদয়বান ও বিত্তবানদের একটু সহযোগিতা, একটু হাত বাড়িয়ে দিলে বাঁচতে পারে মেধাবী ছাত্র প্রলয় চৌধুরী।

প্রলয়কে সাহায্য করতে চাইলে বিকাশ করতে পারেন ০১৭৩১৮৮৫৩৯৩ বা ০১৭৬০৩৫৬১৬০ নম্বরে। দুটিই পারসোনাল অ্যাকাউন্ট। এ ছাড়া ব্যাংক হিসাবেও সাহায্য পাঠানো যাবে। প্রলয় চৌধুরী, হিসাব নম্বর : এমএসএ ১০৭০৩, ইসলামী ব্যাংক বাড়বকুণ্ড শাখা এসএমই সার্ভিস সেন্টার।

 

ক্যাপশন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবম ব্যাচের মেধাবী ছাত্র প্রলয় চৌধুরী। ছবি : সংগৃহীত

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement