Beta

নাফ নদে আবারও যৌথ টহল

৩০ জুন ২০১৮, ১৭:৪৭

ইকরাম চৌধুরী টিপু, কক্সবাজার
বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাফ নদে আজ শনিবার সকালে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী যৌথ টহল দেয়। ছবি : এনটিভি

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাফ নদে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর যৌথ টহল সম্পন্ন হয়েছে। আজ শনিবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই যৌথ টহল চলে।

বাংলাদেশের পক্ষে ১২ সদস্যের টহল দলের নেতৃত্ব দেন কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২ ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপির সুবেদার মো. আবদুল জলিল শেখ। অন্যদিকে, মিয়ানমারের ১৩ সদস্যের টহল দলের নেতৃত্ব দেন বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২ ব্র্যাঞ্চের লেফ নাইন লিন। এ সময় দুই দেশের টহল দল স্পিডবোটে করে টহল দেয়। দুই দেশের কমান্ডার ও টহল সদস্যরা একে অপরের সঙ্গে  কুশলবিনিময়ও করেন।

এর আগেও বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের বিভিন্ন পয়েন্টে সাতটি যৌথ টহল অনুষ্ঠিত হয়। এতবার যৌথ টহলের বিষয়ে জানতে চাইলে বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুজ্জামান বলেন,‘সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে এই যৌথ টহল পরিচালিত হচ্ছে।’

‘এ ছাড়া সীমান্তের এক পাশে সীমান্তরক্ষী বাহিনী অভিযান পরিচালনা করলে অপরাধীরা সীমান্তের অন্য পাশে পালিয়ে যাওয়ার সুযোগ পায়। তাই, উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী এক সঙ্গে যৌথ টহল পরিচালনা করলে অপরাধীরা আর সেই সুযোগ পায় না। সীমান্ত নিয়ন্ত্রণে তাই, এই যৌথ টহলের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে।’ বলছিলেন মো. আছাদুজ্জামান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement