Beta

জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর সমাধিতে সেনাপ্রধানের শ্রদ্ধা

২৭ জুন ২০১৮, ১৭:৫৮

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ বুধবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। ছবি : আইএসপিআর

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ বুধবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। পরে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ আজ সকাল ৯টায় হেলিকপ্টারে করে জাতীয় স্মৃতিসৌধে গেলে তাঁকে স্বাগত জানান সাভার নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন। পরে সেনাবাহিনীর প্রধান বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং বীর শহীদদের সম্মানে সালাম প্রদান করেন। এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ দেয়।

পরে সেনাপ্রধান স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এ সময় তাঁর সঙ্গে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ বুধবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। ছবি : আইএসপিআর

এরপর হেলিকপ্টারে করে সকাল সোয়া ১০টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান জেনারেল আজিজ আহমেদ। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পূর্ণ সামরিক মর্যাদায় সশস্ত্র সালাম করেন জেনারেল আজিজসহ অন্য সেনা সদস্যরা। এ সময় বিউগল বাজানো হয় এবং সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে। সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

সবশেষে সেনাপ্রধান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে রাখা পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এ সময় ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মো. নাঈম আশফাক চৌধুরী, ব্রিগেডিয়ার জেনারেল সালাহ উদ্দিন আহমেদসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement