Beta

মোংলায় কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর মৃত্যুবার্ষিকী পালিত

২১ জুন ২০১৮, ২১:২৩

কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার বাগেরহাটের মোংলায় নানা কর্মসূচি পালন করা হয়। ছবি : এনটিভি

বাগেরহাটের মোংলায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ২৭তম মৃত্যুবার্ষিকী। দিনটি স্মরণে আজ বৃহস্পতিবার কবির গ্রামের বাড়ি মিঠাখালী ও মোংলা প্রেসক্লাবে পৃথক পৃথক কর্মসূচি পালন করা হয়।

কবির মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে সকালে রুদ্র স্মৃতি সংসদের উদ্যোগে সংসদ চত্বর থেকে সম্মিলিত সাংস্কৃতিক জোট, মোংলা প্রেসক্লাব, অন্তর বাজাও শিল্পীগোষ্ঠী, সিপিবি, ছাত্র ইউনিয়ন, উদীচী, গণশিল্পী সংস্থাসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের সমন্বয়ে একটি শোভাযাত্রা মিঠাখালী বাজার এলাকা প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়। পরে রুদ্র স্মৃতি সংসদ চত্বরে কবিকে নিয়ে অনুষ্ঠিত হয় স্মরণসভা।

স্মরণসভায় সভাপতিত্ব করেন রুদ্র স্মৃতি সংসদের সহসভাপতি মো. নাজমুল হক। অনুষ্ঠানে বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোট মোংলার আহ্বায়ক মো.  নূর আলম শেখ, বিশিষ্ট সংগীত শিল্পী অনিল বিশ্বাস, শিক্ষাবিদ আফজাল হোসেন, সংস্কৃতিকর্মী জানে আলম বাবু, রুদ্র স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান টিটো প্রমুখ।

এ ছাড়া মোংলা সম্মিলিত সাংস্কৃতিক জোট ও প্রেসক্লাবের আয়োজনে বিকেল ৬টায় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় আরেকটি স্মরণসভা। এতে  সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি এইচ এম দুলাল।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মো. রবিউল ইসলাম। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মো. গোলাম সরোয়ার, সুজন সভাপতি ফ্রান্সিস সুদান হালদার ও গণশিল্পী সংস্থার সভাপতি সুভাষ চন্দ্র বিশ্বাস। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মো. নূর আলম শেখ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

স্মরণসভা শেষে রুদ্র মুহম্মদ শহীদুল্লাহর কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement