Beta

ভোলার জোড়া খুন মামলা সিআইডিকে দেওয়ার দাবি

২০ জুন ২০১৮, ১৮:২৩

মো. আফজাল হোসেন, ভোলা
ভোলায় জোড়া খুনের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে আজ বুধবার মানববন্ধন করে নিহতদের পরিবারসহ এলাকাবাসী। ছবি : এনটিভি

ভোলায় মাসুম ও তাঁর শ্যালক জাহিদের খুনের ঘটনা তদন্তের দায়িত্ব পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দেওয়ার দাবি জানিয়েছে নিহতদের পরিবার ও গ্রামবাসী।

এই জোড়া খুনের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে আজ বুধবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করে নিহতদের পরিবারসহ এলাকাবাসী। এ ছাড়া তারা এ বিষয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে।

বেলা ১১টায় ভোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের নিহত মাসুম ও জাহিদের পরিবার এবং গ্রামবাসী এই মানববন্ধনের আয়োজন করে।

নিহতদের সন্তান, স্ত্রীসহ গ্রামের শত শত মানুষ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড হাতে এ মানববন্ধনে অংশগ্রহণ করে। একই সঙ্গে সংক্ষিপ্ত সমাবেশে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আবিদুল আলমসহ বিভিন্ন স্তরের প্রতিনিধিরা বক্তব্য দেন।

এ সময় বক্তারা পুলিশের তীব্র সমালোচনা করে বলেন, পুলিশের সহযোগিতায় হত্যাকারীরা ভোলা থেকে পালিয়েছে। এ ছাড়া তদন্তে গাফিলতি করার অভিযোগ করে তাঁরা এই মামলা সিআইডিকে দেওয়ার দাবি তুলেন।

মানববন্ধন শেষে তাঁরা বিক্ষোভ মিছিল করতে করতে ভোলার জেলা প্রশাসক কার্যালয়ে যান। সেখানে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে তাঁরা হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

স্মারকলিপি প্রদান শেষে নিহতদের পরিবার সংবাদ সম্মেলন করে। এ সময় লিখিত বক্তব্য পড়েন নিহত মো. জাহিদুল ইসলামের বড় ভাই মো. জাকির হোসেন। বক্তব্যে তিনি ভোলা সদর থানা পুলিশের চরম গাফিলতির অভিযোগ তুলে ধরেন।

জাকির অভিযোগ করে বলেন, আসামি হওয়ার পরও পুলিশ হত্যাকারীদের বাড়িতে দাঁড়িয়ে তাদের পালাতে সহযোগিতা করেছে।

জমি নিয়ে বিরোধের জেরে গত ১৪ মে বড় ভাই, ভাতিজা ও ভাইয়ের বন্ধুর হাতে খুন হন ছোট ভাই মাসুম ও মাসুমের শ্যালক জাহিদ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement