Beta

ভিজিএফের চাল পাচারকালে মাগুরায় ৩ জন আটক

১৪ জুন ২০১৮, ২৩:২৯

ঈদকে সামনে রেখে দুস্থদের জন্য বরাদ্দ করা ভিজিএফের চাল পাচার করে কালো বাজারে বিক্রিকালে মাগুরায় ১৬ বস্তা চালসহ তিনজনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাতে মাগুরা সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়নের আমুড়িয়া বাজারে এই তিন পাচারকারীকে আটক করা হয় ।

এ ব্যাপারে শত্রুজিৎপুর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (আইসি) মো. জাফর জানান, রাত ৩টার দিকে কুচিয়ামোড়া ইউনিয়ন পরিষদের গুদাম থেকে দুটি ভ্যানে করে বেশ কিছু চালের বস্তা গুদামের অদূরেই আমুড়িয়া বাজারের দিকে নিয়ে যেতে দেখে সন্দেহ হওয়ায় এলাকাবাসী পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ আমুড়িয়া বাজারে গিয়ে ‘বিক্রয় নিষিদ্ধ’ লেখা ১৬ বস্তা চাল উদ্ধার করে। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় ভ্যানচালক বাবলু মিয়া, ফুলি মিয়া ও চৌকিদার আবু সুফিয়ানকে।

আটক ভ্যানচালক বাবলু জানান, গত রাতে সিদ্দিক ব্যাপারী নামের এক চাল ব্যবসায়ী তাঁদের রাত ৩টার দিকে ইউনিয়ন পরিষদের গুদাম থেকে ১৬ বস্তা চাল নিয়ে মাগুরায় যেতে বলেন। ওই চাল তিনি কিনে নিয়েছেন বলে তাঁদের জানান। ভ্যানচালকরা সিদ্দিক ব্যাপারীর কথা মতো পূর্বনির্ধারিত সময়ে গুদামে চাল আনতে গেলে সে সময় চৌকিদার সাত্তার গুদাম খুলে ১৬ বস্তা চাল তাঁদের হস্তান্তর করেন বলে জানান ভ্যানচালক বাবলু।

এ বিষয়ে কুচিয়ামোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বলেন, ‘গত বুধবার সারাদিন আমি ভিজিএফের চাল বিতরণ করি। দিনশষে অবশিষ্ট ১৬ বস্তা চাল আজ বৃহস্পতিবার বিতরণ করা হবে মর্মে উপস্থিত সবার স্বাক্ষর নিয়ে ইউনিয়ন পরিষদের গুদামে রেখে আসি। গুদামের চাবি সচিবকে বুঝিয়ে দেওয়া হয়। এরপর রাত আনুমানিক ৩টার দিকে খবর পাই গুদামের সেই চাল পাচারকালে আমুড়িয়া বাজারে তিনজনকে আটক করা হয়েছে। আমি যথাযথ তদন্তপূর্বক দ্রুত এই ঘটনার বিচার দাবি করছি।’

এদিকে মাগুরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনায় আটককৃত ও জড়িতদের দ্রুতই আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

এই চাল চুরি ও পাচারের ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement