Beta

‘ভর্তি বাতিল ফি ৭০০ থেকে ১০ হাজার, আহা একি পরিহাস’

০৭ জুন ২০১৮, ২২:৫৬

সুনামগঞ্জে জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন ফি বাতিলের দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ করে শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

‘৭০০ থেকে ১০ হাজার, আহা একি পরিহাস’ এই স্লোগানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজে দ্বৈত ভর্তি বাতিলের  দাবিতে বিক্ষোভ করেছে সুনামগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীরা। এ সময় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে এসব কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সামনে গিয়ে রাস্তা অবরোধ করে। পরে সেখানেই বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

আসাদ মনিরের সঞ্চালনায়  বক্তব্য দেন শিক্ষার্থী দ্বিপাল ভট্টাচার্য, মলয় চন্দ্র কর, মনির হোসেন দুর্জয়, শাহ কামাল সাজু, রাজিয়া সুলতানা, স্বর্ণালী ও ইয়াসমিন।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আজকে রমজানের দিনে সাধারণ শিক্ষার্থীদের রাস্তায় আন্দোলন চালিয়ে যেতে হচ্ছে। কারণ তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে, শিক্ষার নামে যে ব্যবসা শুরু হয়েছে তা যদি অবিলম্বে বন্ধ করা না হয়, তাহলে তারা সাধারণ শিক্ষার্থীরা আরো কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবেন।

গত এক সপ্তাহ ধরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন ফি বাতিলের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

এর আগে ২৯ মে একই দাবিতে মানববন্ধন করেছে চুয়াডাঙ্গা সরকারি কলেজের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীরা।

ওই দিন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ মো. কামরুজ্জামান জানান, আগে এ ধরনের ভর্তি বাতিল করতে মাত্র ৭০০ টাকা লাগত। কিন্তু জাতীয় শিক্ষাবোর্ড কোনো ঘোষণা ছাড়াই এ বছর ভর্তি বাতিল করতে জরিমানা সাত হাজার ৫০০ টাকা নির্ধারণ করেছে। এতে অনেক শিক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে চিঠি পাঠানো হয়েছে বলে জানান কামরুজ্জামান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement