Beta

নতুন অর্থ বছরের বাজেট ঘোষণা মাগুরা পৌরসভায়

০৭ জুন ২০১৮, ২২:২৭

মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল আজ বৃহস্পতিবার ২০১৮-১৯ অর্থ বছরের জন্য প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। ছবি : এনটিভি

নতুন করে কোনো কর আরোপ ছাড়াই ২০১৮-১৯ অর্থ বছরের জন্য মাগুরা পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন মেয়র খুরশিদ হায়দার টুটুল।

আজ বৃহস্পতিবার দুপুরে মাগুরা পৌরসভা মিলনায়তনে স্থানীয় সাংবাদিক ও বিশিষ্ট নাগরিকদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এই বাজেট পেশ করেন খুরশিদ হায়দার।

৭৫ কোটি ৯৮ লাখ ৭০ হাজার টাকার বাজেটে রাস্তাঘাট নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৭৫ কোটি  ৬০ লাখ ২০ হাজার টাকা।

বাজেট প্রকাশের পর মেয়র বলেন, মাগুরা পৌরসভার নিজস্ব আয়ের চেয়ে কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতার পরিমাণ বেশি। এ বাবদ নয় মাসের বকেয়া বেতন-ভাতা প্রায় পৌনে চার কোটি টাকা। এ ছাড়া এক কোটি টাকার অধিক বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। এসব ঘাটতি পূরণ ও সার্বিক উন্নয়নের স্বার্থে সব নাগরিককে নিয়মিত ট্যাক্স ও পানির বিল পরিশোধ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক মুহম্মদ আতিকুর রহমান।

বাজেটের বিভিন্ন দিক তুলে ধরে অনুষ্ঠানে বক্তব্য দেন পৌর কাউন্সিলর আবু রেজা নান্টু, বিশিষ্ট নাগরিকদের মধ্যে প্রকৌশলী গিয়াস উদ্দিন, সাংবাদিক সাইদুর রহমান, আব্দুল হাকিম, শফিকুল ইসলাম শফিক, জেলা এনজিও কোঅর্ডিনেটর আব্দুল হালিম প্রমুখ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement