Beta

রোহিঙ্গাদের করুণ দৃশ্য দেখে মন কেঁদে ওঠে : এমেকা

০২ জুন ২০১৮, ২৩:০৮

মাগুরা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন নাইজেরিয়ার ফুটবলার এমেকা ইউজিগো। ছবি : এনটিভি

নাইজেরিয়ার ফুটবলার এমেকা ইউজিগো বলেন, সংবাদ মাধ্যমে রোহিঙ্গাদের করুণ দৃশ্য দেখে দেখি তখন আমার মন কেঁদে ওঠে। কারণ আমি একজন মুসলিম। মুসলিম হিসেবে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য।

শনিবার বেলা সাড়ে ১১টায় মাগুরা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিশ্বকাপ ফুটবলে নাইজেরিয়ার প্রতিনিধিত্ব করা এই খেলোয়াড়।

রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে  মানবিক  সাহায্যের  আবেদন  জানিয়ে এমেকা বলেন, রোহিঙ্গা  ক্যাম্পে  চিকিৎসা সেবার অভাব  রয়েছে।  তাদের সাহায্যে অনেক বিদেশি দাতব্য সংস্থা  কাজ  করছে। আমি ক্যাম্পে রোহিঙ্গা শিশুদের জন্য পাঁচ হাজার ফুটবল, আট হাজার টি-শার্ট ও আট হাজার মশারি দিয়েছি।

এমেকা বলেন, ‘আমি পৃথিবীর সব ফুটবল ফেডারেশন দলের সঙ্গে রোহিঙ্গাদের সাহায্যের জন্য যোগোযোগ অব্যাহত রেখেছি।’

এর আগে গত ১৭ মে  কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন এমেকা। সেখানে তিনি রোহিঙ্গাদের জন্য বিশ্ব জনমত গড়ে তুলতে ও মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে বিশ্বকাপে প্ল্যাকার্ড বহন করার ঘোষণা দেন।

নাইজেরিয়ান এই স্ট্রাইকার এমেকা ঢাকা মোহামেডান  দলের হয়ে ১৯৮৭ ও ১৯৮৮ সালে ঢাকার মাঠ কাঁপিয়েছেন। এ ছাড়া নাইজেরিয়ান দলের হয়ে ১৯৯৪ সালে ফিফা ওয়ার্ল্ড কাপ ফুটবলে অংশ নিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement