Beta

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

০২ জুন ২০১৮, ২০:৩৩ | আপডেট: ০২ জুন ২০১৮, ২১:২৬

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বেলা ১১টায় তিনি এ শ্রদ্ধা জানান।

এ সময় ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে মোনাজাত করেন প্রধানমন্ত্রী। এছাড়া তিনি বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

শ্রদ্ধা নিবেদন শেষে দুই বোন শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের ১৫ জন শিশুকে উপহার সামগ্রী তুলে দেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ সময় তিনশ দুস্থ শিশুর মধ্যে ঈদ শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

এছাড়াও বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা এবং শেখ জামাল যুব প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে প্রধানমন্ত্রী ও তাঁর বোন শেখ রেহানা ঈদের শুভেচ্ছা উপহার বিতরণ করেন।

এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

এর আগে বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় হেলিপ্যাডে পৌঁছালে আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান। ঢাকায় ফিরে যাওয়ার আগে প্রধানমন্ত্রী স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী এখানে জেলার প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে খোঁজ-খবর নেন।

এছাড়া প্রধানমন্ত্রী চলমান মাদক ও ভেজাল বিরোধী অভিযানের ব্যাপারেও খোঁজ-খবর নেন। পাশাপাশি জেলাকে ভিক্ষুকমুক্ত করার লক্ষ্যে নেওয়া প্রকল্পের অগ্রগতি সম্পর্কেও জানতে চান বলে জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব।

ইহসানুল করিম জানান, কোনো নির্দোষ ব্যক্তি যাতে মাদকবিরোধী অভিযানে হয়রানির শিকার না হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে বলেছেন।

এ সময় জেলা প্রশাসক মোখলেসুর রহমানসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

পরে দুপুর ১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement