Beta

চোখের পলকে চলে গেল তিন শ্রমিকের প্রাণ

২৪ মে ২০১৮, ১৯:২৩

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকদের মরদেহ জামালপুর জেনারেল হাসপাতালে। ছবি : এনটিভি

জামালপুরের ইসলামপুর উপজেলায় বিদ্যুতের লাইনের সংস্কার কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচ শ্রমিক।

শ্রমিকরা জানান, আজ ইসলামপুরের মধ্যদরিয়াবাদ এলাকায় বোরো ধানক্ষেতে পানির মধ্যে দাঁড়িয়ে বিদ্যুৎ লাইনের সংস্কার কাজ করছিলেন পল্লী বিদ্যুতের নিযুক্ত ঠিকাদারের শ্রমিকরা। বিকেল সোয়া ৪টার দিকে একটি বৈদ্যুতিক খুঁটি ছিটকে সঞ্চালনের লাইনের তার মাটিতে পড়লে কর্মরত শ্রমিকরা বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই হাসান (৩২), তাহের আলী (৩০) ও ওবায়দুর (৩২) নামের তিন শ্রমিকের মৃত্যু হয়। নিহত শ্রমিক হাসানের বাড়ি জামালপুর এবং তাহের আলী ও ওবায়দুরের বাড়ি গাইবান্ধার সাঘাটা উপজেলায়।

এই ঘটনায় আহত হন আরো পাঁচ শ্রমিক। তাদের মধ্যে হেলাল, জুয়েল, শফিকুল ও মিঠুন নামের চার শ্রমিককে জামালপুর জেনারেল হাসপাতাল ও রুবেল নামের এক শ্রমিককে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পল্লী বিদ্যুৎ সমিতির ইসলামপুর আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) ভজন কান্তি বর্মণ বলেন, ‘ওই এলাকায় পল্লী বিদ্যুতের ঠিকাদার বায়েজিদের শ্রমিকরা কাজ করছিলেন। নিয়ম অনুযায়ী ঠিকাদার কাজ করার সময় আমাদের অবহিত করলে আমরা ওই এলাকায় বিদ্যুৎ বন্ধ রাখতাম। কিন্তু ঠিকাদার কাজ করার বিষয়টি আমাদের অবহিত না করায় সেখানে বিদ্যুৎ লাইন চালু ছিল।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement