Beta

বান্দরবানে মাটিচাপার ঘটনায় মামলা, তদন্ত কমিটি

২২ মে ২০১৮, ২২:১০

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে সোমবার পাহাড়ধসে মাটিচাপা পড়েন পাঁচজন শ্রমিক। তাঁদের উদ্ধারে তৎপরতা চালান উদ্ধারকর্মীরা। পুরোনো ছবি : এনটিভি

পাহাড় কাটার সময় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে মাটিচাপায় নারীসহ তিন শ্রমিক নিহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার বিকেলে চারজনকে আসামি করে নাইক্ষ্যংছড়ি থানায় একটি মামলা করা হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, পাহাড়ধসে মাটিচাপার ঘটনায় বান্দরবানের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুফিদুল আলমকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন অতিরিক্তি জেলা পুলিশ সুপার ইয়াছির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম সারওয়ার কামাল, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন ও ঘুমধুম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ। তাঁরা আজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে এ ঘটনায় নিহত শ্রমিকের স্বজন সৈয়দ আলম বাদী হয়ে মনজয়পাড়া গ্রামের বাসিন্দা ও খামারবাড়ির মালিক সোপায়েন বড়ুয়াসহ চারজনের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা করেছেন। অন্য আসামিরা হলেন সোপায়ন বড়ুয়ার ভাই লিটন বড়ুয়া, ভুট্টু বড়ুয়া ও ভুতিয়া বড়ুয়া।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর জানান, ঘুমধুমের বড়ুইতলী গ্রামে পাহাড় কেটে পানির চলাচলের নালা করার সময় সোমবার মাটিচাপায় তিন শ্রমিক নিহত হন। এ ঘটনায় একটি মামলা করা হয়েছে। মামলার তদন্ত চলছে। আসামিরা পলাতক আছেন বলে জানান ওসি।

এদিকে আগামীকাল বুধবার ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement