Beta

আ. লীগের কর্মিসভার বিরিয়ানি খেয়ে শতাধিক অসুস্থ

১৬ মে ২০১৮, ২২:১৪

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় আওয়ামী লীগের কর্মিসভায় বিতরণ করা বিরিয়ানি খেয়ে অসুস্থ ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ছবি : এনটিভি

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় আওয়ামী লীগের কর্মিসভায় বিতরণ করা বিরিয়ানি খেয়ে শতাধিক ব্যক্তি অসুস্থ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে অন্তত ৪৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিরা আশপাশের হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে মহেশপুর হাইস্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত কর্মিসভায় বিরিয়ানির প্যাকেট বিতরণ করা হয়। অনেকে অনুষ্ঠানস্থলেই বিরিয়ানি খান। কেউ কেউ বিরিয়ানির প্যাকেট বাড়িতে নিয়ে যান এবং সপরিবারে খান। ওই বিরিয়ানি খাওয়ার পর থেকে শতাধিক ব্যক্তি অসুস্থ হন।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. রাশেদা সুলতানা বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল স্থানীয়ভাবে পরিবেশন করা খাবার থেকে এ ঘটনা ঘটেছে। পরিবেশন করা খাবার পচা ও বাসি ছিল বিধায় বিষক্রিয়া হয়েছে- প্রাথমিকভাবে এমন ধারণা করা হচ্ছে। অসুস্থ রোগীদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা  গ্রহণ করা হয়েছে বলে জানান সিভিল সার্জন।

মহেশপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন পৌর আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ডের সভাপতি আবদুস সাত্তার বলেন, দলীয় কর্মিসভায় বিতরণ করা বিরিয়ানি খেয়ে মঙ্গলবার রাত ১০টা থেকে তাঁর ডায়রিয়া শুরু হয়েছে।

উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আল আমীন ও তাঁর চাচা মতিয়ার রহমানও একই কথা বলেন।

তবে মহেশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়জুদ্দিন হামিদ ভিন্ন কথা বলেছেন। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে আনন্দ র‌্যালি শেষে মহেশপুর হাইস্কুল মাঠে এক সভার আয়োজন করা হয়। এ সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ও বরিশালে সংরক্ষিত মহিলা আসনের সাবেক সাংসদ পারভীন তালুকদার মায়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাঁর স্বামী মুহাম্মদ আলী তালুকদার। সভা শেষে উপস্থিত দলীয় লোকজনকে বিরিয়ানি পরিবেশন করা হয়।

ময়জুদ্দিন হামিদ দাবি করেন, পরিবেশন করা বিরিয়ানি খেয়ে কেউ অসুস্থ হয়েছেন এমন খবর জানা নেই তাঁর। তবে তিনি শুনেছেন, ২০ থেকে ২৫ জন ব্যক্তি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ প্রসঙ্গে পারভীন তালুকদার মায়া বলেন, প্রতিপক্ষরা গুজব ছড়াচ্ছে। খাবারে বিষক্রিয়া হয়ে অসুস্থ হওয়ার খবর সঠিক নয় বলে দাবি করেন তিনি।

এদিকে বিরিয়ানি খেয়ে নেতাকর্মীদের অসুস্থতার খবর পেয়ে আজ বুধবার বেলা ১১টার দিকে ঝিনাইদহ-৩ আসনে আওয়ামী লীগদলীয় সাবেক সাংসদ অ্যাডভোকেট সফিকুল আজম খান চঞ্চল মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। তিনি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন।

এ সময় চঞ্চল এনটিভি অনলাইনকে জানান, গতকাল মহেশপুর হাইস্কুল মাঠে আয়োজিত সভায় পরিবেশন করা বিরিয়ানি খাবার খাওয়ার পরে ঘটনাটি ঘটে। তিনি বলেন, এ পর্যন্ত শতাধিক নারী-পুরুষ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর কয়েকজনকে যশোর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। খাদ্য পরিবেশন করার সময় সতর্কতা অবলম্বন না করায় ঘটনাটি ঘটেছে বলে জানান তিনি।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত স্বাস্থ্য সহকারী মাহমুদা জানান, এখন পর্যন্ত খাদ্যে বিষক্রিয়াতে আক্রান্ত রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন। স্থান সংকুলান না হওয়ায় হাসপাতালের মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে তাঁদের।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডা. নাসির জানান, গতকাল রাত ১০টা থেকে আজ বেলা ১১টা পর্যন্ত অসুস্থ ৪৫ জনকে ভর্তি করা হয়েছে। এখনো অসুস্থরা দু-একজন করে আসছেন।

ভর্তি হওয়া রোগীদের বরাত দিয়ে ডা. নাসির আরো জানান, আশপাশের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন আরো অর্ধশত অসুস্থ ব্যক্তি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement