Beta

খুলনায় বিপর্যয়, জাতীয় পার্টির কমিটি বিলুপ্ত

১৬ মে ২০১৮, ১৮:৪৪

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিপুল ব্যবধানে পরাজিত হয়েছেন প্রধান বিরোধী দল জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী এস এম মুশফিকার রহমান। এই বিপর্যয়ের কারণে দলটির খুলনা মহানগর আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়া হয়েছে।

আজ বুধবার জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল মঙ্গলবার খুলনা সিটি করপোরেশন নির্বাচন হয়। এতে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী তালুকদার আবদুল খালেক নৌকা প্রতীক নিয়ে এক লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট পেয়ে বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির নজরুল ইসলাম মঞ্জু। ধানের শীষ প্রতীক নিয়ে তিনি পান এক লাখ ৯ হাজার ২৫১ ভোট। তৃতীয় হন ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মুজ্জাম্মিল হক। হাতপাখা প্রতীক নিয়ে তিনি পান ১৪ হাজার ৩৬৩ ভোট। চতুর্থ হন জাতীয় পার্টির এস এম মুশফিকার রহমান। লাঙল প্রতীক নিয়ে তিনি পান এক হাজার ৭২ ভোট। পঞ্চম হন সিপিবির মিজানুর রহমান বাবু। কাস্তে প্রতীক নিয়ে তিনি পান ৫৩৪ ভোট।

আজ জাতীয় পার্টির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘খুলনা মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়া হয়েছে। সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন- যা ইতিমধ্যে কার্যকর হয়েছে।

সদ্য সমাপ্ত খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে পার্টির ভোট বিপর্যয়ের জন্য মহানগর কমিটির ব্যর্থতাকে দায়ী করে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরবর্তী সময়ে খুলনা মহানগর জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করা হবে।’

খুলনা মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement