Beta

খালেদা জিয়া রাজনীতির সূত্র জানেন না : নৌমন্ত্রী

০২ মে ২০১৮, ২০:৩৬

কাজল বরণ দাস, পটুয়াখালী
পটুয়াখালীর গলাচিপা উপজেলার বুড়াগৌরাঙ্গ নদে ফেরি উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান। ছবি : এনটিভি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাজনীতির সূত্র জানেন না বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান। তিনি বলেছেন, ‘অ্যালজেবরা অঙ্ক মেলাতে হলে একটা সূত্র জানা লাগে। সেই সূত্র না জানলে কিন্তু অ্যালজেবরা মিলবে না। ঠিক রাজনীতির কিছু সূত্র আছে, সেই সূত্র জানেন না বলেই খালেদা জিয়া বারবার ভুল করছেন।’

আজ বুধবার সকালে পটুয়াখালীর গলাচিপা উপজেলার বুড়াগৌরাঙ্গ নদে বদনাতলী ও চরশিবা রুটে ফেরি সার্ভিস উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

এ সময় নৌমন্ত্রী আরো বলেন, এতিম ফান্ডের টাকা চুরি করায় খালেদা জিয়ার সাজা হয়েছে, সেখানে সরকারের দায়দায়িত্ব কোথায়। আদালত তাঁর জামিন দেবে কিনা তার দায়-দায়িত্ব সরকারের নয়, আদালতের। বিচারকদের ওপরে সরকারের প্রভাব খাটানোর কোনো সুযোগ নেই।

বদনাতলী ও চরশিবা রুটে ১৯ কিলোমিটার নদীপথে এই ফেরি সার্ভিস শুরু হওয়ায় দেশের সড়ক যোগাযোগের সঙ্গে বিচ্ছিন্ন চরাঞ্চলের কয়েক লাখ মানুষ যুক্ত হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরিশালের নির্বাহী প্রকৌশলী মামুন-উর রশিদ জানান, ‘কেতকী’ নামের অত্যাধুনিক ফেরি সার্ভিস চালু হলো। ফেরিতে এক সঙ্গে ২০ থেকে ২৫টি গাড়ি পারাপার করা যাবে। এরই মধ্যে নদের বদনাতলী ও চরশিবা ঘাটে জেটি স্থাপন করা হয়েছে। নদে কিছু ডুবোচর রয়েছে। তা অপসারণে ড্রেজিং করা শুরু হয়েছে বলেও জানান এই কর্মকর্তা। 

এ সময় পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক হেমায়েত উদ্দিন উপস্থিত ছিলেন।

বুড়াগৌরাঙ্গ নদে ফেরি সার্ভিস চালুর মাধ্যমে পটুয়াখালী ও ভোলা জেলার চার উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন অন্তত ৭০ গ্রামের আড়াই লাখ মানুষ সড়ক নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হলো।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement