Beta

পরিচয়পত্র পেয়ে খুশি ভোলার জেলেরা

১৯ ফেব্রুয়ারি ২০১৫, ১৮:৪৪

মো. আফজাল হোসেন, ভোলা
ভোলার চরফ্যাশন উপজেলায় বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব আজ বৃহস্পতিবার জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ করেন। ছবি : এনটিভি

ভোলার চরফ্যাশন উপজেলায় নিবন্ধিত প্রায় ১৭ হাজার জেলের মধ্যে পরিচয়পত্র বিতরণের কাজ শুরু হয়েছে। পরিচয়পত্র হাতে পেয়ে জেলেরা স্বস্তি ও আনন্দের কথা জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে ব্রজগোপাল টাউন হলে ‘জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান’ প্রকল্পের অধীনে ১৬ হাজার ৯৫২ জন জেলের মধ্যে পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। উপজেলা মৎস্যসম্পদ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন যৌথভাবে পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠানে উপমন্ত্রী বলেন, বর্তমান সরকার কৃষক-শ্রমিক-মৎস্যজীবী ও দরিদ্রবান্ধব। দরিদ্র জেলেদের পুনর্বাসন এবং জীবন-সম্পদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যথাসম্ভব সব ব্যবস্থা নিয়েছে।

এ পরিচয়পত্র জেলেদের নদী-সাগরে দস্যুদের হাত থেকে রক্ষার পাশাপাশি সরকার গৃহীত স্থায়ী পুনর্বাসন প্রক্রিয়া বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন উপমন্ত্রী। 

এদিকে পরিচয়পত্র হাতে পেয়ে খুশি চরফ্যাশন উপজেলার দরিদ্র জেলেরা। উপজেলার জিন্নাগড়ের জেলে কামাল উদ্দিন এনটিভি অনলাইনকে বলেন, এই পরিচয়পত্র সরকারি সুযোগ-সুবিধা পেতে কাজে লাগবে। নদী-সাগরে দুর্যোগ-দুর্বিপাকে এই পরিচয়পত্র আমাদের নিরাপত্তা দিতে সহায়তা করবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিমের  সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, জেলা মৎস্যসম্পদ কর্মকর্তা প্রীতিশ কুমার মল্লিক, উপজেলা মৎস্যসম্পদ কর্মকর্তা আসাদুজ্জামান, জেলে সমিতির নেতা মফিজুল ইসলাম পাটওয়ারী প্রমুখ। 

 

 

Advertisement