Beta

চট্টগ্রামে আমীর খসরু বললেন

বিএনপির সুশৃঙ্খল আন্দোলন সরকারের বোঝা হয়ে দাঁড়িয়েছে

১৩ মার্চ ২০১৮, ২২:১১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের মেহেদীবাগে দলের এক প্রতিনিধি সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

দেশব্যাপী বিএনপির শান্তিপূর্ণ, সুশৃঙ্খল ও গণতান্ত্রিক আন্দোলন সরকারের জন্য বোঝা ও মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আগামী ১৫ মার্চ চট্টগ্রামের জনসভার পর ২৪ মার্চ বরিশাল, ৩১ মার্চ রাজশাহীর পর রংপুর ও সিলেটে জনসভার আয়োজন করা হবে বলে জানান তিনি।

আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের মেহেদীবাগে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ এবং মহানগর বিএনপির প্রতিনিধি সভায় এসব কথা বলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সভায় দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, এস এম ফজলুল হক, মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, ডা. খোরশেদ জামিল ও ভিপি নাজিম উদ্দীন বক্তব্য দেন।

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি আগামী ১৫ মার্চ চট্টগ্রামের লালদীঘির জনসভা আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে করার নির্দেশ দেন।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘১৫ তারিখ জনসভা হবে লালদীঘির মাঠে। এইটাই ধরে নেন।’

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘আমাদের সুশৃঙ্খল নিয়মতান্ত্রিক কর্মসূচি সরকারের জন্য একটা বোঝা হয়ে দাঁড়িয়েছে। মাথা ব্যথা হয়ে দাঁড়িয়েছে। তারা প্রতিনিয়ত চেষ্টা করছে যে এটাকে একটা অস্থিরতার মধ্যে নিয়ে যাওয়ার। এখানে একটা বিশৃঙ্খলার অবস্থার সৃষ্টি করবে, তারপর ওরা ওদের পথে যাবে। কিন্তু আমরা তো সে পথে পা দিচ্ছি না। ম্যাডাম (বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া) জেলে আমাদের পরিষ্কারভাবে বলেছেন, আপনারা কিন্তু ওই ফাঁদে পা দিবেন না। সরকার চেষ্টা করবে অস্থিরতা সৃষ্টি করে, আপনারা যাতে রিঅ্যাক্ট করেন। সরকার চেষ্টা করবে। উনি বলেছেন, এই সুশৃঙ্খল, নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক আন্দোলনের বাইরে কোনো কিছু করবেন না।’

Advertisement