Beta

আমি অত্যন্ত মর্মাহত : প্রধানমন্ত্রী

১২ মার্চ ২০১৮, ২৩:৪১ | আপডেট: ১৩ মার্চ ২০১৮, ০৯:৩০

নিজস্ব প্রতিবেদক
সিঙ্গাপুর থেকে জাতির উদ্দেশে ভিডিও বার্তা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ফোকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যারা মারা গেছেন সবার পরিবারের প্রতি শোক জানাচ্ছি। দুঃখপ্রকাশ করছি।’ তিনি বলেন, ‘এ ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত।’

নেপালে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে এসব বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বাংলাদেশ সময় রাতে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। চারদিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে সিঙ্গাপুরে আছেন প্রধানমন্ত্রী।

দুপুরে নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় বেসরকারি এয়ারলাইনস ইউএস বাংলার একটি বিমান। ঢাকা থেকে দুপুরে রওনা দেয় বিমানটি। বাংলাদেশ সময় দুপুর আড়াইটার দিকে বিধ্বস্ত হয় বিমানটি।

প্রধানমন্ত্রী বলেন, ‘নেপালের প্রধানমন্ত্রীকে আমি বলেছি উদ্ধারকাজ বা চিকিৎসা এ ব্যাপারে যা যা সহযোগিতার দরকার, বাংলাদেশ সব সময় পাশে আছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘যেহেতু আগুন লেগেছে, অনেক মরদেহ শনাক্ত করা কঠিন হয়ে যাবে তারপরও আমরা মনে করি বিমানবন্দর চালু হলেই আমাদের দল যাবে। প্রয়োজনে টেলিফোন বা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদেরকে চিকিৎসার জন্য সহযোগিতা করব। সবাইকে আমরা নিয়ে আসবো, এ ব্যবস্থা আমরা নিয়েছি।’

ইউএস বাংলা কর্তৃপক্ষ জানায়, চার ক্রু এবং ৬৭ জন যাত্রীসহ সর্বমোট ৭১ জনকে নিয়ে নেপালে যাত্রা করেছিল বিমানটি। এর মধ্যে বাংলাদেশি যাত্রী ছিলেন ৩২ জন। ৩৩ জন নেপালের। চীনের ও মালদ্বীপের দুই নাগরিকও আছেন।

এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বিমানের ক্রুসহ আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৭ জনকে।

জানা যায়, সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ৭১ জন যাত্রী নিয়ে নেপালের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে ইউএস বাংলার ড্যাশ এইট কিউ ফোর হানড্রেড মডেলের এই বিমানটি। দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement