Beta

এসআই পদে ফয়সালের নিয়োগ নিয়ে হাইকোর্টের রুল

০৬ মার্চ ২০১৮, ২৩:০২

নিজস্ব প্রতিবেদক

পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে বাগেরহাটের মো. ফয়সাল আহমদকে নিয়োগ প্রদানের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে সব পরীক্ষায় উত্তীর্ণ এবং স্বাস্থ্যসংক্রান্ত প্রতিবেদন ও পুলিশের যাচাই (ভ্যারিফিকেশন) চূড়ান্ত হ্ওয়ার পরও তালিকা থেকে বাদ দেওয়া কেন অবৈধ হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

 এ বিষয়ে করা আবেদনের শুনানি শেষে আজ মঙ্গলবার বিচারপতি সৈয়দ মোহম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রুলে স্বরাষ্ট্র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি) ও খুলনা রেঞ্জের উপ মহাপরিদর্শককে (ডিআইজি)ক জবাব দিতে বলা হয়েছে। 

আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী সালাউদ্দিন ও আব্দুস সাত্তার পালোয়ান। 

এ বিষয়ে আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান সাংবাদিকদের বলেন, ‘পুলিশের নিয়োগের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারির পর বাগের হাটের মো. ফয়সাল আহমেদ আবেদন করেন। তিনি এস আই পদে লিখিতভাবে পাস করার পর গত বছরের ৩১ ডিসেম্বর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে চলতি বছরের ৬ জানুয়ারি মেডিকেল রিপোর্টে ও ৯ জানুয়ারি পুলিশ রিপোর্টেও উত্তীর্ণ হন। কিন্তু ১৩ জানুয়ারি এলাকায় দায়ের করা একটি মামলায় তাঁকে আসামি দেখানো হয়। যেখানে বলা হয়, রাতের বেলা টহল পুলিশ দায়িত্বপালন করা অবস্থায় পুলিশ টর্চ লাইট মারার পর কতিপয়  নাশকতার সঙ্গে জড়িতরা দৌঁড়ে পালিয়ে যায়। কিন্তু তিনজনের চেহারা পুলিশ চিনতে পারে। তাঁদের মধ্যে ফয়সাল আহমেদও ছিল। এ কারণে গত ২৩ জানুয়ারি পুলিশের নিয়োগ তালিকায় ফয়সালকে অযোগ্য দেখানো হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement