Beta

কোটাপ্রথা সংস্কারের কর্মসূচি থেকে আটক ৩

২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:২৯

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

সরকারি চাকরিতে কোটাপ্রথা সংস্কারের দাবিতে চলা কর্মসূচির সময় তিনজনকে আটক করেছে পুলিশ। আজ রোববার দুপুরে রাজধানীর শাহবাগ মোড় থেকে তাঁদের আটক করা হয়।

আটক হওয়া ব্যক্তিরা হলেন, মাহমুদ রিপন, বাদশা মল্লিক ও  রাসেল।

এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান এনটিভি অনলাইনকে বলেন, ‘শিবির সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। আমি বাইরে ছিলাম। রাতে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে।’

এর আগে রোববার বেলা ১১টা থেকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেন। পুলিশ ওই স্থান থেকে কয়েকবার সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও তাতে ব্যর্থ হয়। বিক্ষোভকারীদের অভিযোগ এ সময় পুলিশ তাদের মাইক কেড়ে নেয়।

দীর্ঘদিন ধরে সরকারি চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থা নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ আছে। এরই ধারাবাহিকতায় গত ১৭ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি সারা দেশে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করা হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান গ্রহণ করে।

আন্দোলনকারীদের পাঁচ দফা দাবি হলো, কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬ শতাংশ থেকে ১০ শতাংশে নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে শূন্য থাকা পদে মেধায় নিয়োগ, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা নয়, অভিন্ন বয়সসীমা, চাই, নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিক বার ব্যবহার নয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement