Beta

‘হাইকোর্টে রায়ের নথি পাঠানোর প্রক্রিয়া চলছে’

২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৪৪

আদালত প্রতিবেদক
পুরোনো ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের নথি নিম্ন আদালত থেকে হাইকোর্টে পাঠানোর প্রক্রিয়া চলছে। আজ রোববার বিশেষ জজ আদালত ৫-এর বেঞ্চ সহকারী (পেশকার) মোকাররম হোসেন এনটিভি অনলাইনকে এ তথ্য জানান।

পেশকার আরো জানান, রায়ের নথি দাখিল করতে হাইকোর্ট যে আদেশ দিয়েছেন তার অনুলিপি বিশেষ জজ আদালতে পৌঁছেছে।

নথি পাঠাতে কত দিন লাগতে পারে এ ব্যাপারে কিছু বলেননি মোকাররম হোসেন। তিনি জানান, এ সংক্রান্ত কিছু দাপ্তরিক কাজ আছে। তা শেষ হলে পাঠানো হবে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।

গত ২০ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায়ের বিরুদ্ধে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আজ রোববার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে করা জামিনের ওপর শুনানি শেষ হয়। তবে সাবেক প্রধানমন্ত্রীর জামিনের বিষয়ে কোনো আদেশ দেননি উচ্চ আদালত। তবে নিম্ন আদালত থেকে মামলার রায়ের নথি উচ্চ আদালতে আসার পর আদেশ দেওয়া হবে।

ওই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। এঁদের মধ্যে তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement