Beta

নকল করায় বহিষ্কার, সঙ্গে সঙ্গে আত্মহত্যার চেষ্টা

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৩

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বহিষ্কৃত এসএসসি পরীক্ষার্থী। ছবি : এনটিভি

বাঁ হাতে নকল লেখা ছিল। তা দেখে দেখে আজ মঙ্গলবার এসএসসির পদার্থবিজ্ঞান বিষয়ের পরীক্ষা দিচ্ছিল এক ছাত্রী। এ জন্য ছাত্রীকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। সঙ্গে সঙ্গে মেয়েটি পরীক্ষা কেন্দ্রের দোতলা ভবন থেকে নিচে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করে। 

আজ মঙ্গলবার সকালে ঢাকার সাভারের অধরচন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছাত্রীকে দেখতে যান।

সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব পিটার গোমেজ বলেন, আজ এসএসসির পদার্থবিজ্ঞান বিষয়ের পরীক্ষা ছিল। ওই বিষয়ের বহুনির্বাচনী অংশ লেখার সময় সাভারের একটি বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী আগে থেকে হাতের মধ্যে লিখে আনা উত্তর দেখে দেখে পরীক্ষা দিচ্ছিল। বিষয়টি দেখে ফেলেন কেন্দ্রের দেখভালের দায়িত্বে থাকা সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেজবা উদ্দীন। তিনি ওই ছাত্রীর হাতে লিখে আনা উত্তরের সঙ্গে প্রশ্নপত্রের উত্তরের মিল পেয়ে তাকে বহিষ্কার করেন।

এ সময় জিজ্ঞাসাবাদ করলে ওই ছাত্রী জানায়, কুষ্টিয়ায় তার এক বন্ধুর কাছ থেকে ফেসবুকের মাধ্যমে এই উত্তর সংগ্রহ করেছে সে। এটি বলে সে হঠাৎ করেই কেন্দ্রের দোতলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার চিকিৎসা চলছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

পিটার গোমেজ আরো বলেন, ওই ছাত্রী নকল করায় তাকে বহিষ্কার করা হয়েছে। সে আর পরীক্ষা দিতে পারবে না। 

এদিকে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

ছাত্রীর মা জানান, পরীক্ষা কেন্দ্রে যাওয়ার আগে তাকে চিন্তিত দেখা গিয়েছিল। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement