Beta

‘খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার’ পাচ্ছেন কবি আসাদ চৌধুরী

১২ ফেব্রুয়ারি ২০১৭, ২২:০৭

এ বছর নেত্রকোনার ‘খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার’ পাচ্ছেন কবি আসাদ চৌধুরী। ছবি : এনটিভি

নেত্রকোনার ২১তম বসন্তকালীন সাহিত্য উৎসবে এবার ‘খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার-১৪২৩’ পাচ্ছেন কবি আসাদ চৌধুরী।

নেত্রকোনা সাহিত্য সমাজের উদ্যোগে ১৯৯৭ সাল থেকে প্রতিবছর একজন বরেণ্য লেখক, কবি, সাহিত্যিককে এ পুরস্কার দেওয়া হয়।

আগামীকাল ১৩ ফেব্রুয়ারি জেলা শহরের মোক্তারপাড়া এলাকায় পাবলিক লাইব্রেরি চত্বরের বকুলতলায় ২১তম ‘বসন্তকালীন সাহিত্য উৎসব ও খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে নেত্রকোনা সাহিত্য সমাজ বসন্তবন্দনা,বসন্তবরণ,আনন্দ শোভাযাত্রা, শিশুদের মুক্ত চিত্রাংকন, স্বরচিত কবিতা ও গল্প পাঠ, আলোচনাসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে।

আগামীকাল সোমবার সকালে অনুষ্ঠানের উদ্বোধন করবেন নেত্রকোনা জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহিত উল আলম। প্রধান আলোচক থাকবেন প্রাবন্ধিক ও শিক্ষাবিদ যতীন সরকার ও কবি নির্মলেন্দু গুণ।

নেত্রকোনা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান বলেন, বসন্তকালীন এই সাহিত্য উৎসব ও পুরস্কার প্রদান অনুষ্ঠানটি নেত্রকোনাবাসীর প্রাণের উৎসব। এদিন দেশের বিভিন্ন স্থান থেকে আসা কবি-সাহিত্যিকদের মিলনমেলা বসে। উৎসব সম্পন্ন করতে এরই মধ্যে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে তিনি জানান।

নেত্রকোনার কৃতী সন্তান ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক খালেকদাদ চৌধুরীর নামে এ পুরস্কার দেওয়া হয়ে থাকে। এর আগে যারা এ পুরস্কার পেয়েছেন তাঁরা হলেন কবির চৌধুরী, রাহাত খান, হুমায়ূন আহমেদ, যতীন সরকার, নির্মলেন্দু গুণ, মহাদেব সাহা, রফিক আজাদ, জাফর ইকবাল, আনিসুল হক, রাবেয়া খাতুন, হেলাল হাফিজ, ড. সেলিম আলদীন, বুলবন ওসমান, আলতাব হোসেন, আবু হাসান শাহরিয়ার, নাসরিন জাহান, নুরুল হক, সেলিনা হোসেন, মোহাম্মদ রফিক ও জাকির তালুকদার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement