বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি জিন্নাহ, সাধারণ সম্পাদক মুজিবুর

Looks like you've blocked notifications!
বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের নবগঠিত কমিটি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। ছবি : এনটিভি

বাংলাদেশের বিচারকদের সংগঠন বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা জেলা ও দায়রা জজ এএইচ. এম হাবিবুর রহমান জিন্নাহ এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. মুজিবুর রহমান।

সংগঠনটিতে সভাপতি মহাসচিবসহ মোট ৩৩ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। নয়জনকে সহ সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে তারা হলেন- ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান, আইন ও বিচার বিভাগের সলিসিটর রুনা নাহিদ আকতার, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানী, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব মো. মাহবুবার রহমান সরকার, আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব (প্রশাসন-২) শেখ গোলাম মাহবুব, আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব (বাজেট ও উন্নয়ন) শেখ হুময়ুন কবীর, ঢাকা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের মো. সোহেল অআহমেদ, ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের  বিচারক (জেলা জজ) মোছাম্মৎ রোকসানা বেগম হেপী, ঢাকা অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিনাত সুলতানা।

যুগ্ম-মহাসচিব হিসাবে চারজনকে নির্বাচিত করা হয় তারা হলেন- নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আসসাছ জগলুল হোসেন, ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী, আইন ও বিচার বিভাগের উপসচিব (রিট-২) নুসরাত জাহান এবং গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্দুর রহমান।

সহকারী মহাসচিব হিসেবে নির্বাচিত করা হয় চারজনকে। তারা হলেন- আইন ও বিচার বিভাগের  সিনিয়র সহকারী সচিব তৈয়বুল হাসান, আইন ও বিচার বিভাগের  সিনিয়র সহকারী সচিব  মোর্শেদ আল মামুন ভূঁইয়া, ঢাকা যুগ্ম জেলা ও দায়রা জজ তামান্না ফারাহ, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী। 

কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন-  ঢাকা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মো. আলমগীর হোসাইন। সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয় আইন ও বিচার বিভাগের  সিনিয়র সহকারী সচিব  মো. একরামুল হক শামীম।

দপ্তর সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন- ঢাকা জেলা লিগ্যাল এইড অফিসার এ কে এম রকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আইন ও বিচার বিভাগের উপসচিব শাহরিয়ার মাহমুদ আদনান ও আপ্যায়ন সম্পাদক হয়েছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আমিরুল ইসলাম।

এ ছাড়া সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন) শেখ আশফাকুর রহমান, আইন ও বিচার বিভাগের উপসচিব (প্রশাসন-২) এস মোহাম্মদ আলী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের, ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মাশফিকুল ইসলাম, মানিকগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উৎপল ভট্টাচার্য্য, আইন ও বিচার বিভাগের সচিবের একান্ত সচিব এস এম মাসুদ পারভেজ, নারায়ণগঞ্জের যুগ্ম জেলা জজ মাসুদা ইয়াসমিন ও ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রহমান ছিদ্দিকী।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের ৫৯তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রধান অতিথি ছিলেন। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার। পরে নবগঠিত কমিটি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।