আজ থেকে ঢাকায় তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী

০৪ নভেম্বর ২০১৬, ১৪:১৫

আজ থেকে অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান অরেঞ্জ বিডি লিমিটেড পরিচালিত দেশের প্রথম ফটোগ্রাফি ই-কমার্স সাইট 71Pix.com-এর উদ্যোগে ‘ওয়ার্ডস অব লাইট’ শিরোনামে তিন দিনব্যাপী ছবি প্রদর্শনী শুরু হচ্ছে। প্রদর্শনীটি চলবে আগামী রোববার পর্যন্ত।

ধানমণ্ডির দৃক গ্যালারিতে প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি চলবে। প্রদর্শনীর উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। দৃক গ্যালারিতে প্রদর্শিত ছবিগুলো একই সময়ে www.71pix.com ওয়েবসাইটেও প্রদর্শিত হবে। এর মাধ্যমে প্রত্যেক আলোকচিত্রী তাঁদের ছবির একটি ভার্চুয়াল গ্যালারি পাচ্ছেন।

‘ওয়ার্ডস অব লাইট’ ছবি প্রদর্শনীতে ‘সিঙ্গেল ফটো’ এবং ‘ফটো স্টোরি’ বিভাগের মোট ১০০টি ছবি প্রদর্শিত হবে। অংশগ্রহণকারী আলোকচিত্রীদের মধ্য থেকে প্রদর্শনীর বিচারকদের রায়ে তিনজন আলোকচিত্রীকে নগদ অর্থ, সনদ ও ক্রেস্ট দেওয়া হবে। প্রদর্শনীতে বিচারক হিসেবে থাকবেন দেশের খ্যাতনামা আলোকচিত্রী আবির আবদুল্লাহ ও তানভীর মুরাদ তপু।

প্রদর্শনীর আয়োজক 71Pix.com-এর প্রধান আল-আশরাফুল কবির জুয়েল বলেন, ‘যে লক্ষ্য নিয়ে এই প্রদর্শনীর আয়োজন তা হলো, ফটোগ্রাফি শিল্প একদিন দেশের অন্যতম লাভজনক শিল্পে পরিণত হবে, যার পরিধি দেশ ছাড়িয়ে বহির্বিশ্বে ছড়িয়ে পড়বে, যা বাংলাদেশের নাম আরো উজ্জ্বল করবে।’

আলোকচিত্র  প্রদর্শনীর মিডিয়া পার্টনার হিসেবে আছে বৈশাখী টেলিভিশন, এনটিভি অনলাইন, বিবার্তা ২৪ ডটনেট ও ঢাকা এফএম ৯০.৪।