পঞ্চম ওয়েবে আর্ট শো ‘লাইনস অব ইমেজ’

১৫ এপ্রিল ২০১৯, ১৬:১৫

বর্তমান সময়ে ডিজিটাল প্ল্যাটফর্মে আর্ট জনপ্রিয় হয়ে উঠছে। গতকাল রোববার থেকে লাইনস অব ডট লাইফে শুরু হয়েছে পঞ্চম ওয়েব আর্ট শো, যার শিরোনামে ‘লাইনস অব ইমেজ’।

ডিজিটাল এই সময়কে মাথায় রেখে ২০১৩ সাল থেকে শুরু হয় ট্রান্সপারেন্ট বাউন্ডারি শিরোনামে প্রথম ওয়েব আর্ট শো। তারই ধারাবাহিকতায় শিল্পী মো. তানভীরুল ইসলাম পুনরায় আয়োজন করেছেন ওয়েব আর্ট শোর। লাইনস অফ ইমেজ (৬১ থেকে ১২০) শিরোনামের প্রদর্শনীতে ৬০টি শিল্পকর্ম রাখা হয়েছে।

প্রদর্শনীর শিল্পকর্ম সম্পর্কে শিল্পী বলেন, ‘রেখার সঙ্গে আমার এই ভাববিনিময় শুরু হয়েছে ছেলেবেলা থেকেই। তাই আমি মূলত রেখানির্ভর গঠনের প্রতি একাত্ম হয়ে আছি। এ প্রদর্শনীর মূল বিষয় রেখার ভিন্ন গতি প্রকৃতির অনুসরণ ও উপলব্ধি করা। এই গতি-প্রকৃতির ভিন্নতায় নানা রকম ফর্মের গঠন প্রকাশ পেয়েছে, রং ব্যবহার হয়েছে ছবির ব্যাকগ্রাউন্ড হিসেবে। মূলত এই ব্যাকগ্রাউন্ড মোটা বা চওড়া স্তরের রঙিন লাইন হিসেবে ব্যবহৃত হয়েছে।’

জীবনের নানা গতি-প্রকৃতি ও অনুভূতি রেখার মাধ্যমে উপস্থাপিত হয়েছে এই প্রদর্শনীতে। লাইনস অব ইমেজ (৬১ থেকে ১২০) শিরোনামের এই প্রদর্শনীতে ৪০টি অ্যাক্রিলিকের সঙ্গে কলম ও ২০টি ড্রইংয়ের কাজ রাখা হয়েছে।

পঞ্চম ওয়েবে আর্ট শো ‘লাইনস অব ইমেজ’ দেখতে ভিজিট করুন : http://linesof.life/