অতিপ্রাকৃত গল্প সংকলনের প্রকাশনা অনুষ্ঠান

৩১ মার্চ ২০১৯, ১০:১৪

ফিচার ডেস্ক

পরণকথা অতিপ্রাকৃত গল্প সংকলনের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে গেল গত শুক্রবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর এলিফ্যান্ট রোডে দীপনপুরে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কথাশিল্পী রশিদ হায়দার। বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইত্তেফাক ও অনন্যা সম্পাদক তাসমিমা হোসেন এবং কবি সম্পাদক ও রাজনীতিক নূহ আলম লেলিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি মুহম্মদ নূরুল হুদা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কথাশিল্পী নূর কামরুন নাহার। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন পরণকথা সাহিত্য সংগঠনের সাধারণ সম্পাদক ও অতিপ্রাকৃত গল্প সংকলনের সম্পাদক কবি-কথাশিল্পী ঝর্ণা রহমান। উপস্থিত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন পরণকথার সভাপ‌তি ও অতিপ্রাকৃত গল্প সংকলনের সম্পাদকমণ্ডলীর সদস্য ও তথ্য‌চিত্র নির্মাতা-কথাশিল্পী ফরিদুর রহমান। অনুষ্ঠান শেষে আবৃ‌ত্তি ও সংগীত পরিবেশন করেন শিল্পীরা। অন্য শিল্পীদের মধ্যে ছিলেন অভিনেতা-লেখক খায়রুল আলম সবুজ, লেখক ও নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মা‌নিক মোহাম্মদ রাজ্জাক।  

উল্লেখ্য, এটি ছিল কথাসাহিত্যভিত্তিক সাহিত্য সংগঠন পরণকথার ৪৩তম আসর এবং দ্বিতীয় প্রকাশনা। সংগঠন থেকে এর আগে বিভিন্ন আসরে পঠিত গল্প নিয়ে একটি গল্পের সংকলন প্রকাশিত হয়। এবারের সংকলনে স্থান পেয়েছে শুধু অতিপ্রাকৃত গল্প। মোট গল্প আছে ২৭টি। অধিকাংশ গল্প পরণকথার বিভিন্ন আসরে পঠিত এবং অগ্রন্থিত। এই সংকলনের লেখকরা হলেন আনোয়ারা সৈয়দ হক, আফরোজা পারভীন, আল মামুন মাহবুব আলম, আশরাফ জুয়েল, কামরুল হাসান, ঝর্ণা রহমান, তাশরিক-ই-হাবিব, তাহমিনা কৌরাইশী, দিলারা মেসবাহ, নাহিদা আশরাফী, নূর কামরুন নাহার, পিন্টু রহমান, ফরিদা ইয়াসমিন সুমি, ফরিদুর রহমান, বুলবুল মহলানবীশ, মনি হায়দার, মনিকা চক্রবর্তী, মিলা মাহফুজা, মেহতাজ নূর, ম্যারিনা নাসরীন, মোখলেস মুকুল, মোজাফ্‌ফর হোসেন, রোকেয়া ইসলাম, শায়লা রহমান তিথি, সালেহা চৌধুরী, সোলায়মান সুমন ও হামিম কামাল।

সংকলনটির প্রচ্ছদ এঁকেছেন সুহাস নাহিয়ান ও নাভিদ হাসনাইন। প্রতিটি গল্পের সঙ্গে অলংকরণ করেছেন মোবাশ্বির আলম মজুমদার। সংকলনের মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। পাওয়া যাবে রাজধানীর বিভিন্ন বই বিক্রয়কেন্দ্রে।